শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভালোবাসা প্রকাশে ভেড়া দিয়ে ‘হার্ট’ আঁকলেন কৃষক 

সাতরং ডেস্ক

১২:২৪, ২৬ আগস্ট ২০২১

৫২৯

ভালোবাসা প্রকাশে ভেড়া দিয়ে ‘হার্ট’ আঁকলেন কৃষক 

মানুষের জীবন বদলে দিয়েছে করোনা। এমন অনেক কিছুই দেখতে হয়েছে যা আগে কল্পনা করতে হয়নি। অনেকের প্রিয়জন মারা গেছেন কিন্তু সংক্রমণ ও লকডাউনের কারণে শেষকৃত্যে পাশে থাকতে পারেননি। তেমনই একজন অস্ট্রেলিয়ান বেন জ্যাকসন।

অস্ট্রেলিয়ান এই কৃষক ৪০০ কিলোমিটার দূরে নিউ সাউথ ওয়েলসে ছিলেন যখন তার খালা ডেবি কুইন্সল্যান্ডে দুই বছরের ক্যান্সারের যুদ্ধে হেরে যান। কিন্তু লকডাউন চলায় ব্রিসবেনে তার শেষকৃত্যে অংশ নিতে পারেননি বেন জ্যাকসন। 

খালার প্রতি ভালোবাসা প্রকাশে তাই ভিন্ন এক পন্থা বেছে নিলেন জ্যাকসন। প্রথমে তিনি হার্ট আকারে ক্ষেতের মধ্যে ভেড়ার খাদ্য ছিটিয়ে দিলেন। তারপর ভেড়ার পাল ছেড়ে দিলেন আর সেগুলো গিয়ে পুরো হার্ট বা হৃদয়ের আকার ধারণ করলো। 

সে ভিডিও আবার ড্রোনের মাধ্যমে ধারণ করা হয় যা ছড়িয়ে পড়লে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অস্ট্রেলিয়ার বিভিন্ন টিভিতেও ভিডিওটি দেখানো হয়। 

বেন জ্যাকসন বিবিসিকে জানান, লকডাউনের কারণে তারসঙ্গে দেখা করার বা শেষকৃত্যে অংশ নেয়ার কোন উপায় ছিল না। তাই আমি নিরাশ, অসহায় বোধ করলাম - আমি সত্যিই জানতাম না কি করতে হবে। পরে মাটিতে একটি বিশাল হৃদয় করার সিদ্ধান্ত নিলাম যা আমার ভালোবাসা প্রকাশ করবে। 

সোমবার (২৩ আগস্ট) তার খালার শেষকৃত্যের আগে আত্মীয়দের কাছে ভিডিওটি পাঠিয়েছিলেন জ্যাকসন। সে ভিডিওতে তিনি সাইমন এবং গারফুঙ্কেল ক্লাসিক ‘ব্রিজ ওভার ট্রাবল্ড ওয়াটার’ গানটি যোগ করে দেন। জ্যাকসন বলেন, "এটি ছিল তার সর্বকালের প্রিয় গানগুলির একটি"

সাম্প্রতিক বছরগুলোতে জ্যাকসন প্রতীক এবং লোগোর আকারে আরও কয়েকটি "ভেড়া শিল্পকর্ম" তৈরি করেছেন। তার খালা সবসময় তার সৃষ্টির ভক্ত ছিলেন।

জ্যাকসনের খালা সর্বশেষ মে মাসে তার সাথে দেখা করেছিলেন। কোভিড প্রাদুর্ভাবে তখনও অস্ট্রেলিয়ায় নতুন লকডাউন দেয়া হয়নি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank