বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ক্ষোভে ফুঁসছে ভারত, টুইট বন্ধে মনযোগ সরকারের

সাই-টেক ডেস্ক

১২:১৩, ২৭ এপ্রিল ২০২১

আপডেট: ১২:১৩, ২৭ এপ্রিল ২০২১

৪৭০

ক্ষোভে ফুঁসছে ভারত, টুইট বন্ধে মনযোগ সরকারের

‘ইন্ডিয়া নিড অক্সিজেন’ এই একটি বাক্যই ভারতের বর্তমান অবস্থা ব্যাখ্যা করতে সক্ষম। করোনায় সবচেয়ে বেশি প্রভাব পড়েছে দেশটিতে। দৈনিক সংক্রমণ গত ছয়দিন ধরেই তিন লাখের ওপরে। দৈনিক মারা যাচ্ছে আড়াই হাজারের উপর মানুষ। 

তারচেয়ে বড় বিষয় করোনাক্রান্ত হওয়া রোগীদের চিকিৎসাই হচ্ছে না। অক্সিজেন সংকট ঝুলিয়ে দিয়ে রোগী ভর্তি বন্ধ করেছে অনেক হাসপাতাল। আর গণচিতার ছবি তো যে কারও বুকে ভয় ধরিয়ে দিতে বাধ্য। 

করোনার ভয় এই অবস্থায় দেশটিতে সমালোচান ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারকে ব্যর্থ হিসেবে দাবি করা হচ্ছে। কোন কোন জায়গায় সরকার ব্যর্থ তা চিহ্নিত করে প্রকাশ করা হচ্ছে। 

এমন অবস্থায় কেন্দ্রীয় সরকার ব্যর্থতার দায় তো নিচ্ছে না উল্টো ভারতীয় জনতা পার্টি (বিজেপি), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সরকারের সমালোচানা করা পোস্ট গুলো সরিয়ে দিতে নির্দেশ দেয়া হয়েছে টু্ইটারকে। 

টুইটারের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে এনবিসি নিউজকে বলেন, তারা অল্প কিছু বিষয়ে ভারত সরকারের অনুরোধ রাখবে এবং শুধুমাত্র ভারতে কন্টেন্টগুলো বন্ধ করা হবে। তারপর থেকেই অনেক টুইট এখন সরিয়ে নেয়া হয়েছে। 

যেমন পশ্চিমবঙ্গের মলয় ঘটক নামে এক রাজনীতিবীদ টু্ইটারে লেখেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে না পারা এবং সঠিক ব্যবস্থাপনা না নিয়ে মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কেউ ক্ষমা করবে না। ভারত যখন ইতিহাসে সবচেয়ে বড় স্বাস্থ্য সংকট মোকাবেলা করছে তখন তিনি লাখ লাখ ভ্যাকসিন রফতানি করছেন।

সরকারের নিষেধাজ্ঞায় পড়া টুইটগুলোর মধ্যে ঘটকের টুইটটিও আছে। তবে ভারতের বাইরে অন্য দেশের টুইটগুলো দেখা যাচ্ছে।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত