শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুর্ঘটনায় টেসলার চালকবিহীন গাড়ি, ডাটা চাইবে টেক্সাস পুলিশ

সাই-টেক ডেস্ক

১১:৩৯, ২০ এপ্রিল ২০২১

৪২৫

দুর্ঘটনায় টেসলার চালকবিহীন গাড়ি, ডাটা চাইবে টেক্সাস পুলিশ

মারাত্মত দুর্ঘটনাটির বিষয়ে বিস্তারিত তথ্য জানতে টেসলার ডাটা পরীক্ষার অনুমিত চাইবে টেক্সাস পুলিশ। স্থানীয় সময় সোমবার (১৯ এপ্রিল) পুলিশের একজন সিনিয়র অফিসার বিষয়টি নিশ্চিত করেন। যদিও টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইট করে জানিয়েছেন, গাড়িটি তখন অটোপাইলট মুডে ছিল না। 

কিন্তু হ্যারিস কাউন্টির কন্সটেবল মার্ক হারম্যান জানান, প্রত্যক্ষদর্শী ও অন্যান্য সাক্ষর ভিত্তিতে তারা নিশ্চিত হয়েছে দুর্ঘটনার সময় চালকের আসনে কোন যাত্রী ছিল না। যে দুর্ঘটনায় গাড়িতে থাকা দুইজন নিহত হয়। 

হারম্যান জানান, ইলন মাস্কই প্রথম টুইট করে জানান যে তারা গাড়ির ডাটা চেক করে দেখেছেন সেখানে অটোপাইলট মুড ছিল না। আমরা এই ডাটা পেতে অবশ্যই অপেক্ষা করবো। 

শনিবার (১৭ এপ্রিল) রাতে একটি গাছের সাথে টেসলার মডেল এস গাড়িটি ধাক্কা খাওয়ায় দুইজন যাত্রী নিহত হয়। প্রাথমিক তদন্তে পুলিশ জানায়, চালকের আসনে কেউ ছিল না। একজন গাড়টির সামনে সিটে ও অন্যজন পিছনের সিটে বসা ছিলেন। 

গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গাড়িটিতে আগুণ ধরে যায়। ইলেকট্রিক গাড়ি হওয়ায় সেখানে ব্যবহৃত বিশেষ ব্যাটারির কারণে আগুন নেভাতে চার ঘন্টা সময় লাগে। প্রায় ২৩ হাজার গ্যাসল পানি ব্যবহার করা হয়। এমনকি আগুন নিয়ন্ত্রণে আনতে টেসলার সাথে যোগাযোগও করে টেক্সাসেস ফায়ার সার্ভিস। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত