রোববার   ২৭ নভেম্বর ২০২২ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৯ || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টাকার বিনিময়ে ‘ব্লু টিক’ কেনা স্থগিত করল টুইটার

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৪:৫৯, ১২ নভেম্বর ২০২২

আপডেট: ১৫:০০, ১২ নভেম্বর ২০২২

৯৪

টাকার বিনিময়ে ‘ব্লু টিক’ কেনা স্থগিত করল টুইটার

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারে নতুন সেবা শুরু হতে না হতেই ধাক্কা। চালুর সপ্তাহখানেকের মধ্যে হঠাৎ বন্ধ হয়ে গেল টুইটারে টাকায় ব্লু টিক কেনার সুযোগ। অর্থাৎ টুইটার অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়ার জন্য মাসিক সাবস্ক্রিপশনের যে নিয়ম চালু করেছিল টুইটার, তা স্থগিত করা হয়েছে।

এর আগে মাসে ৮ মার্কিন ডলারের বিনিময়ে এই সেবা নিতে পারছিলেন গ্রাহকরা। শুক্রবার (১১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার চলতি সপ্তাহের শুরুতে চালু করা ৮ মার্কিন ডলারের সাবস্ক্রিপশন প্রোগ্রাম স্থগিত করেছে। মূলত এই সেবা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান সমস্যা মোকাবিলা করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তি বলেছেন।

সংবাদমাধ্যম বলছে, টুইটার প্লাটফর্মে গেলেও টুইটার ব্লু সাবস্ক্রিপশন ফিচারটি এখন আর দেখা যাচ্ছে না। বহু ব্যবহারকারীও দাবি করেছেন, টুইটার ব্লু-তে সাইন আপের অপশনটি আর দেখা যাচ্ছে না। টুইটারের নিত্যনতুন নিয়ম আনা ও পরে তা প্রত্যাহার করে নেওয়ার কারণে বিভ্রান্তি তৈরি হচ্ছে বলেই অভিযোগ করেছেন গ্রাহকরা।

Nogod-22-10-2022
মূলত চলতি সপ্তাহে মাসিক ৮ ডলারের বিনিময়ে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু টিক’ দেওয়ার কথা বলা হলেও তা বাতিল করে দেওয়ার কারণ হলো ভুয়া অ্যাকাউন্ট। নতুন পরিষেবা চালুর পর থেকেই একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্রান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে।

এছাড়া একাধিক সেলিব্রেটি ব্যক্তিত্বের নামেও তৈরি হয়েছে ভুয়া অ্যাকাউন্ট। টুইটার ব্লু-র সাবস্ক্রিপশন নিয়ে তা ভেরিফায়েড অ্যাকাউন্টও বানিয়ে নেওয়া হয়েছে রাতারাতি। এই সমস্যা সমাধান করতেই আপাতত টুইটার ব্লু-র পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, বর্তমানে যাদের টুইটার অ্যাকাউন্ট রয়েছে, তাদের কোনও সমস্যায় পড়তে হবে না। তবে নতুন অ্যাকাউন্ট তৈরি ও তা ভেরিফিকেশনের ক্ষেত্রে কিছু নিয়ম যোগ করা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

সম্প্রতি টুইটারের নতুন মালিক ইলন মাস্ক ঘোষণা করেছিলেন, টুইটারের একাধিক নিয়ম পরিবর্তন করা হচ্ছে। নতুন আপডেটে আগের মতো অ্যাকাউন্ট ভেরিফিকেশন করার ব্যবস্থাও তুলে নেওয়া হবে। কিন্তু টুইটার ব্লু পরিষেবা চালু হতেই যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে ভুয়া অ্যাকাউন্টের সমস্যা, তাতে ফের টুইটারের নিয়মে পরিবর্তন করা হতে পারে।

উল্লেখ্য, চলতি সপ্তাহের শুরুতেই টুইটার ব্লু পরিষেবা চালু করা হয়। চালুর পর যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো হাতে গোনা কয়েকটি দেশেই এই পরিষেবা পাওয়া যাচ্ছিল। গত বৃহস্পতিবার প্রতিবেশী দেশ ভারতেও টুইটার ব্লু চালু হয়। কেবল আইওএস প্লাটফর্মেই পাওয়া যাচ্ছিল টুইটার ব্লু পরিষেবা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত