শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিইএস ২০২২: সেরা কিছু উদ্ভাবনী প্রযুক্তি

সাই-টেক ডেস্ক

১৪:৪৬, ১৩ জানুয়ারি ২০২২

৪৯৫

সিইএস ২০২২: সেরা কিছু উদ্ভাবনী প্রযুক্তি

সিইএস ২০২২
সিইএস ২০২২

প্রতিবছর জানুয়ারি মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনজ্যুমার ইলেকট্রনিকস শো (সিইএস) অনুষ্ঠিত হয়। ইলেকট্রনিক বিভিন্ন পণ্য ও নতুন উদ্ভাবনী প্রযুক্তির মেলা বলা চলে এ ইভেন্টকে।

এ বছরের জানুয়ারি ৫ থেকে জানুয়ারি ৮ তারিখ পর্যন্ত সিইএস অনুষ্ঠিত হয়েছে। প্রতিবারের মতো এবারও দেখা গেছে কিছু চোখধাঁধানো প্রযুক্তি। চলুন জেনে নেওয়া যাক সিইএস ২০২২-এর সেরা কিছু প্রযুক্তির কথা।

স্যামসাং-এর নিও কিউএলইডি টিভি

এখন বাজারে থাকা ফোরকে টেলিভিশনগুলোর মধ্যে অন্যমত এ টিভিটি সিইএস-তে এনেছে স্যামসাং। এর ডিসপ্লে রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। যার মানে হচ্ছে সবচেয়ে মসৃণ টেলিভিশনের পর্দার অভিজ্ঞতা লাভ করবেন ব্যবহারকারী।

এ টিভি ব্যবহার করে যেমন গেইম স্ট্রিম করা যাবে তেমনিভাবে এর শেয়ার প্লে ফিচার ব্যবহার করে অন্যত্র অবস্থান করা ব্যক্তির সাথে একত্রে টিভি দেখা বা সিনেমা দেখা যাবে।

শেভি ২০২৪ সিলভারাডো

শেভি নিয়ে এসেছে এ শক্তিশালী বৈদ্যুতিক-ট্রাকটি। এটি ফোর্ডের আসন্ন এফ-৫০ লাইটিং পিকআপ ট্রাকের চেয়েও শক্তিশালী। এক চার্জেই এ গাড়ি টানা ৪০০ মাইল চলতে সক্ষম।

স্যামসাং ফ্রিস্টাইল পোর্টেবল প্রজেক্টর

স্যামসাং-এর তৈরি এ ডিভাইসটি একইসাথে প্রজেক্টর, স্পিকার ও স্ট্রিমিং সিস্টেম হিসেবে কাজ করবে। এর সাউন্ড আউটপুট ৩৬০ ডিগ্রি, অর্থাৎ এটি থেকে বের হওয়া আওয়াজ চারদিকেই ছড়িয়ে পড়বে, কেবল নির্দিষ্ট এক দিক থেকে শোনা যাবে না।

এর আকার ছোট হওয়ায় এটি সহজেই স্থানান্তর করা যাবে। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ১০০ ইঞ্চি পর্যন্ত বড় করে ভিডিও দেখা সম্ভব। এ প্রজেক্টরের আরেকটি চমৎকার ফিচার হলো এটি নিজে থেকেই পর্দায় ভিডিওর লেভেল ও ফোকাস ঠিক করে দেবে।

স্মার্ট লাইট বাল্ব

সেনগ্লেড-এর তৈরি এ স্মার্ট হেলথ মনিটরিং লাইট বেডটাইম ঠিক করার সাথে সাথে আপনার ঘুমকেও ট্র্যাক করবে। এটিতে ব্লুটুথ, ওয়াইফাই, এবং অ্যালেক্সা বা গুগল হোম-এর মতো সুবিধা রয়েছে।

এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার দেহের বিভিন্ন অবস্থা যেমন শরীরে তাপমাত্রা, হার্ট রেট, ঘুমের প্যাটার্ন ইত্যাদি পর্যবেক্ষণ করবে। একা বাসকারী কোনো ব্যক্তির ওপর প্রয়োজনে দূর থেকে নজর রাখার জন্য এ বাল্ব সহায়ক হিসেবে কাজ করবে।

পপুলার মেকানিক্স আবলম্বনে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত