শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অনুমতি ছাড়া অন্যের ছবি-ভিডিও প্রকাশ নিষিদ্ধ টুইটারে

সাই-টেক ডেস্ক

১৭:৩৫, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:২৩, ১ ডিসেম্বর ২০২১

৪৬২

অনুমতি ছাড়া অন্যের ছবি-ভিডিও প্রকাশ নিষিদ্ধ টুইটারে

টুইটারের ব্যক্তিগত তথ্যনীতির অংশ হিসেবে এই নিষেধাজ্ঞা আরোপ করা হলো
টুইটারের ব্যক্তিগত তথ্যনীতির অংশ হিসেবে এই নিষেধাজ্ঞা আরোপ করা হলো

এখন থেকে কারও অনুমতি ছাড়া তার ছবি বা ভিডিও টুইটারে প্রকাশ করা যাবে না। এক ব্লগ পোস্টে এমনটা জানিয়েছে মাইক্রো ব্লগিং সাইটটি। খবর সিনেট-এর।

তবে এই নিষেধাজ্ঞা সেলিব্রিটি, জনপ্রিয় ব্যক্তিদের ক্ষেত্রে সবসময় কার্যকরী হবে না। কেবল যদি টুইটার যদি মনে করে কোনো সেলিব্রিটির মিডিয়া আধেয় ব্যবহার করে তাকে অসম্মান, হয়রানি বা ভয় দেখানোর চেষ্টা করা হয়েছে তাহলে এটি সেসব ছবি বা ভিডিও মুছে ফেলবে।

ব্লগপোস্টে টুইটার জানায় প্রসঙ্গ বিশ্লেষণ করে তারা নির্ধারণ করবে কোন মিডিয়া কনটেন্ট থাকবে আর কোনটি মুছে ফেলা হবে। কোনো কনটেন্টের সংবাদমূল্য থাকলে সেটি এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

টুইটারের ব্যক্তিগত তথ্যনীতির অংশ হিসেবে এই নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এই নীতির উদ্দেশ্য হচ্ছে ব্যবহারকারীদের শারিরীক ও মানসিক ক্ষতির হাত থেকে রক্ষা করা।

নতুন এ নিয়মের সুবিধা পেতে চাইলে কোনো ব্যবহারকারী যদি মনে করেন তার সম্মতি ছাড়া তার ব্যাক্তিগত ছবি বা ভিডিও টুইটারে প্রকাশ করা হয়েছে, তাহলে তিনি রিপোর্ট অপশন ব্যবহার করে তা রিপোর্ট করতে পারবেন। এর ধাপগুলো হচ্ছে: রিপোর্ট টুইট- ইট'স অ্যাবিউজিভ অর হার্মফুল- ইনক্লুডস প্রাইভেট ইনফরমেশন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত