বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফাস্ট চার্জিং টেকনোলজিসহ দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে শাওমি

সাই-টেক ডেস্ক

১৪:৩৭, ৮ সেপ্টেম্বর ২০২১

৪৮৭

ফাস্ট চার্জিং টেকনোলজিসহ দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে শাওমি

আগামী ১৫ সেপ্টেম্বর নিজেদের গ্লোবাল লঞ্চ ইভেন্টে ব্র্যান্ডের ফাস্ট চার্জিং টেকনোলজি সিস্টেম এবং দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনছে শাওমি। ধারণা করা হচ্ছে ফাস্ট চার্জিং টেকনোলজিটি ১২০ওয়াট হাইপারচার্জের হতে পারে। 

এছাড়াও এই ইভেন্টে শাওমি নিয়ে আসছে তাদের শাওমি ১১টি সিরিজের দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। সেগুলো হলো শাওমি ১১টি আর শাওমি ১১টি প্রো। 

সংস্থা তাদের সাম্প্রতিক ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্য এমআই ব্র্যান্ডিং বাদ দেওয়ার সিদ্ধান্তের পরে ফোনগুলির নাম সম্ভবত হতে চলেছে শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো। এখনও পর্যন্ত ফোন্ দুটির ফিচার সম্পর্কে ফাঁস হওয়া তথ্য অনুসারে যেগুলি সামনে এসেছে সেগুলো হলো-

শাওমি ১১টি সিরিজ: প্রত্যাশিত স্পেসিফিকেশন

শাওমি ১১টি সিরিজের একটি ওএলইডি প্যানেল এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড সহ বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। দুটি ফোন মিডিয়াটেক ডাইমেন্সিটি ১২০০প্রসেসর দ্বারা চালিত হতে পারে বলে ফাঁস হওয়া তথ্যে উঠে এসেছে। ওয়ানপ্লাস নর্ড ২ ফোনগুলিতে যে চিপসেট ব্যবহার করা হয়েছে সম্ভবত সেই একই চিপসেট শাওমি ১১টি সিরিজের ফোনগুলিতে দেওয়া হবে বলে খবর। 

শাওমি ১১টি সিরিজ-এ দুটি সেকেন্ডারি সেন্সর-সহ ৬৪এমপি প্রাইমারি সেন্সর থাকবে, এবং ১১টিপ্রো তে ১০৮ এমপি প্রাইমারি ক্যামেরা থাকবে। ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অথবা ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজের মেমরি কনফিগারেশন আশা করা যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত