বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারী উদ্যোক্তাদের জন্য বছরব্যাপী ‘অল অ্যাবাউট সফট স্কিলস’ সিরিজ

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৪০, ১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:৪১, ১ সেপ্টেম্বর ২০২১

১২১১

নারী উদ্যোক্তাদের জন্য বছরব্যাপী ‘অল অ্যাবাউট সফট স্কিলস’ সিরিজ

দেশের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক প্রচেষ্টার সুবিধার্থে প্রয়োজনীয় দক্ষতা প্রদানের লক্ষ্যে বছরব্যাপী ‘অল অ্যাবাউট সফট স্কিলস’শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করছে বাংলাদেশের ভারতীয় হাই কমিশন। এ কার্যক্রমে তাদের সহযোগিতায করছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেড। 

কর্মসূচিটি সরাসরি কর্মশালার পাশাপাশি ভার্চুয়াল শিক্ষণ পদ্ধতিতে পরিচালিত হবে। 'অল অ্যাবাউট সফট স্কিলস ট্রেনিং' কর্মসূচিটি 'বাংলাদেশের ৫০ বছর' উদযাপনের পাশাপাশি 'ভারতীয় স্বাধীনতার ৭৫ বছর' উদযাপন- 'আজাদী কা অমৃত মহোৎসব' এর অংশ।

১ সেপ্টেম্বর ২০২১ আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী যৌথভাবে 'অল অ্যাবাউট সফট স্কিলস' প্রশিক্ষণ সিরিজটি উদ্বোধন করেন। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলমও উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। মহিলা ও ই-কমার্সের (WE) প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও সভাপতি এবং WE-র গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু প্রশিক্ষণ সিরিজের সহ-আয়োজক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে ইত্তেফাক.কম.বিডির নির্বাহী সম্পাদক তারীন হোসেন এবং ডিবিসি নিউজের প্রণব সাহাও অংশ নেন।

আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেন, এই কার্যক্রম দেশের নারী উদ্যোক্তাদের সাহায্য করবে। তিনি অনুষ্ঠানের সার্বিক সাফল্য কামনা করেন। 

ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে দক্ষ ও গতিশীল নারী উদ্যোক্তাদের উন্নয়নে নেয়া বাস্তবসম্মত প্রচেষ্টাকে সমর্থন করার ব্যাপারে ভারতের অগ্রাধিকারের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বছরব্যাপী পরিচালিত সফট স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি অংশগ্রহণকারীদের যোগাযোগ দক্ষতা, উপস্থাপনা দক্ষতা ইত্যাদি বিকাশে সহায়তা করবে যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের জন্য উপকারী হবে। 

'অল অ্যাবাউট সফট স্কিলস' সিরিজের প্রথম প্রশিক্ষণ কর্মসূচি ২ সেপ্টেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে। ব্যবসায়ীদের জন্য প্রয়োজনীয় কোমল দক্ষতা বিকাশের এই কর্মসূচিতে ৭০০ জনেরও বেশি মহিলা উদ্যোক্তা প্রশিক্ষণ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত