বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্মার্টফোনের বাজারে কোমর বেঁধে নামছে গুগল

সাই-টেক ডেস্ক

১৬:০০, ৬ আগস্ট ২০২১

৩৯৮

স্মার্টফোনের বাজারে কোমর বেঁধে নামছে গুগল

আধুনিক প্রযুক্তিতে ভরপুর সম্পূর্ণ নতুন দুটি স্মার্টফোন আনতে চলেছে গুগল। সংস্থার তরফে জানানো হয়েছে এই মুহূর্তে অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, জাপান, তাইওয়ান, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র এই কটি দেশে লঞ্চ হবে এই স্মার্ট ফোনগুলি। 

যে মডেলগুলি গুগল বিশ্ব বাজারে আনতে চলেছে সেগুলি হল গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো। উন্নত টেকনোলজি, দুর্দান্ত ফিচার, স্মার্ট লুকের এই ফোনগুলি যে বাজারে অনান্য স্মার্টফোন গুলি থেকে প্রতিযোগিতায় নিজেকে অনেকটাই এগিয়ে রাখবে সে বিষয়ে সংস্থা প্রায় নিশ্চিত।

গুগল এর তরফ থেকে ফোনগুলির বিষয়ে বিশদ তথ্য দেওয়া হয়নি। এমনকি ফোনগুলি ঠিক কবে বাজারে আসতে চলেছে সে ব্যাপারেও কিছু নিশ্চিত করে বলা হয়নি। তবে বিভিন্ন টেকভিত্তিক গণমাধ্যমে যেসব তথ্য পাওয়া গেছে তা অনুযায়ী, ফোনগুলির ফিচার সম্পর্কে একটা ধারণা পাওয়া গেছে। এখন বাজারে বর্তমান স্মার্টফোনগুলির সঙ্গে প্রতিযোগিতায় কতটা নিজেকে এগিয়ে রাখতে পারবে গুগল এর নতুন এই দুটি স্মার্টফোন তা শুধু সময়ের অপেক্ষা। 

গুগল পিক্সেল ৬ এর মডেলের ফিচার

গুগল পিক্সেল ৬ মডেলে থাকছে ৬.৪ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সঙ্গে রয়েছে ৯০হার্টজ রিফ্রেশ রেট।এই মডেলে ৫০মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, ১২মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল দুটি ব্যাক ক্যামেরা, সেলফির জন্য রয়েছে ৮মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৮জিবি র‍্যাম, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি দুটি ভ্যারিয়েন্ট থাকছে গুগল পিক্সেল ৬ মডেলের। ৪৬১৪ এমএইচ এর ব্যাটারির সঙ্গে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার।

গুগল পিক্সেল ৬ প্রো ফিচার

গুগল পিক্সেল ৬ প্রোমডেলে রয়েছে ৬.৭ ইঞ্চি কিউএইচডি এবং প্যানেল ডিসপ্লে সঙ্গে থাকছে ১২ হার্টজ রিফ্রেশ রেট। ৫০মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, ১২মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এবং ৪৮মেগাপিক্সেল টেলিফটো লেন্স সহ এই মডেলে রয়েছে ট্রিপ্ল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফির জন্য রয়েছে ১২মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১২ জিবি র‍্যামের সঙ্গে থাকছ্বে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজ অপশন। উন্নত ব্যাটারি লাইফের জন্য এই মডেলে রয়েছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি।

গুগলএর তরফ থেকে জানানো হয়েছে এই মডেলগুলি প্রায় ৪ বছর ধরে ডিজাইন এবং ফিচার নিয়ে রিসার্চ করে বাজারে আনা হচ্ছে।এই মডেলের ফোনগুলি টেকদুনিয়ায় এক যুগান্তকারী আবিষ্কার হতে চলেছে বলে আশাবাদি প্রতিষ্ঠঅনটি। সংস্থা দাবি করেছে, দুটি মডেলেই থাকছে ৫জি সাপোর্ট, সঙ্গে রয়েছে পাঁচ বছরের জন্য ফ্রি সফটওয়্যার আপডেট এর সুবিধা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত