বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিল ও মেলিন্ডার আনুষ্ঠানিক বিচ্ছেদ সম্পন্ন

সাই-টেক ডেস্ক

১২:৪২, ৩ আগস্ট ২০২১

৪২৭

বিল ও মেলিন্ডার আনুষ্ঠানিক বিচ্ছেদ সম্পন্ন

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা গেটসের বিবাহবিচ্ছেদ আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় সোমবার (২ আগস্ট) এ বিচ্ছেদের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এর মধ্য দিয়ে ২৭ বছরের সংসারের ইতি টানলেন এই তারকা দম্পতি। আদালতের নথিসূত্রে এ তথ্য জানিয়েছে রয়টার্স। 

এর আগে গত ৩ মে বিল গেটস ও মেলিন্ডা বিচ্ছেদের জন্য আবেদন করেন। মূলত ধনকুবের এই দম্পতির সম্পদ ভাগাভাগির বিষয়টি এতদিন আটকে ছিল। ওই সময়ই তারা বলেছিলেন— তাদের সম্পদ কীভাবে বণ্টন করা হবে, এ নিয়ে মতৈক্যে পৌঁছেছেন তারা। কিন্তু সোমবার আদালতের যে আদেশ এসেছে, তা থেকে এসংক্রান্ত কোনো তথ্য জানা যায়নি। এ ছাড়া তাদের মধ্যে কী ধরনের চুক্তি হয়েছে, তাও জানা যায়নি।

বিল ও মেলিন্ডার ক্ষেত্রে আদালতও সতর্ক অবস্থান নিয়েছেন। ফলে এ বিচ্ছেদের মাধ্যমে কীভাবে সম্পদ বণ্টন করা হবে, আর্থিক হিসাব কীভাবে হবে এবং একে অপরের প্রতি কী ধরনের দায়িত্ব পালন করবেন, সে বিষয়েও আদালত কিছু বলেননি। তবে আদালত এটুকু বলেছেন— বিচ্ছেদের শর্তানুসারে তারা তাদের দায়িত্ব পালন করবেন। যদিও বিল ও মেলিন্ডা কী কী শর্তের ওপর ভিত্তি করে বিচ্ছিন্ন হচ্ছেন, এ বিষয়গুলো আদালতে উত্থাপন করা হয়নি।

বিল গেটস ও মেলিন্ডার সম্পর্কের শুরুটা ছিল পেশাভিত্তিক। মাইক্রোসফট করপোরেশনের যাত্রা শুরু হয়েছিল ১৯৭৫ সালে। এর এক যুগ পর ১৯৮৭ সালে প্রোডাক্ট ম্যানেজার হিসেবে মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন মেলিন্ডা। ওই বছরই প্রতিষ্ঠানের একটি আনুষ্ঠানিক নৈশভোজে যোগ দিয়েছিলেন তারা। পরে দীর্ঘদিন প্রেম করে ১৯৯৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন দুজন। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত