বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মির্জা ফখরুলের অভিযোগ

সরকারের উদাসীনতায় মানুষের নিরাপত্তা উপেক্ষিত

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:২৩, ৫ এপ্রিল ২০২১

৫০৯

মির্জা ফখরুলের অভিযোগ

সরকারের উদাসীনতায় মানুষের নিরাপত্তা উপেক্ষিত

সরকারের উদাসীনতায় মানুষের নিরাপত্তা উপেক্ষিত
সরকারের উদাসীনতায় মানুষের নিরাপত্তা উপেক্ষিত

সরকারের উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৫ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, কেন বারবার সড়ক দুর্ঘটনাসহ নৌপরিবহনে দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটছে, তার কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ নিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকারের উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে।

‘সড়ক পথে ও নৌপথে বারংবার দুর্ঘটনার পুনরাবৃত্তিতে ব্যাপক প্রাণহানিতেও সরকারের টনক নড়ছে না বরং রাষ্ট্রক্ষমতা দখলে রাখতে ব্যস্ত থাকার জন্যই বর্তমানে দেশে মানুষের জান-মালের নিরাপত্তা চরম হুমকির মুখে নিপতিত হয়েছে।’

তিনি বলেন,  রবিবার নারায়ণগঞ্জে লঞ্চডুবিতে এবং দেশব্যাপী ঝড়ের তাণ্ডবে অসংখ্য মানুষ নিহত ও আহত হয়েছেন। হতাহতদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত।

‘গতকাল নারায়ণগঞ্জে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবি এবং সারা দেশে প্রবল ঝড়ে অনেক মানুষ প্রাণ হারিয়েছে, তাদের মৃত্যুতে শোক জানানোর ভাষা আমার নেই। লঞ্চডুবিতে এবং ঝড়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করছি। লঞ্চডুবির ঘটনায় সুষ্ঠু তদন্তের আহ্বান জানাচ্ছি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। একই সঙ্গে লঞ্চ দুর্ঘটনা ও ঝড়ে নিহত ও আহতদের অসহায় পরিবারকে পুনর্বাসন ও আহতদের চিকিৎসা এবং ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি পুনর্নির্মাণে সহায়তা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত