শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বললেন তথ্যমন্ত্রী

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৫৯, ২ এপ্রিল ২০২১

৪৫৬

বললেন তথ্যমন্ত্রী

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না বলে সতর্ক করেছেন তথ্যমন্ত্রী
ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না বলে সতর্ক করেছেন তথ্যমন্ত্রী

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টিকারীরা কখনো সফল হবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, ধর্মের নামে বিএনপি-জামায়াতসহ একটি মহল গন্ডগোল লাগিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশকে পিছিয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। দেশবাসীকে এদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে।

শুক্রবার (২ এপ্রিল) তথ্যমন্ত্রী তার নির্বাচনী এলাকায় এক অনুষ্ঠানে এসব কথা বলেন। 

ইসলামের নামে নৈরাজ্য করে  মানুষের ঘরবাড়ি ও গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন,  তারা হাটহাজারী ভূমি অফিসে আগুন দিয়ে গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়িয়ে দিয়েছে, ফায়ার সার্ভিসে হামলা করে আগুন লাগিয়ে দিয়েছে। এই বিষয়গুলো কখনো ইসলাম সমর্থন করে না।

তিনি আরও বলেন, ‘যারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা করেছে, যারা স্বাধীনতাবিরোধী, সেই বিএনপি- জামাতচক্র এখনো দেশের বিরূদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর তাদের সহযোগিতায় সুযোগ সন্ধানের অপেক্ষায় থাকা একটি মহল ইসলামের নামে গন্ডগোল সৃষ্টি করে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

আর তারা যে এসব করে সরকারের উন্নয়নের ধারাকে থামিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত, দেশের সাধারণ জনগণ তা বোঝে এবং জনগণই এসব নৈরাজ্য প্রতিহত করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সুতরাং ধর্মকে ব্যবহার করে যারা ব্যক্তিগত ও দলের স্বার্থ হাসিল করতে চায়, তাদের এই সমস্ত অপচেষ্টা কখনোই সফল হবে না।

এদিকে, দুয়েকজনের অনৈতিক কাজের জন্য পুরো সাংবাদিকতা পেশার বদনাম যেন না হয় সে দিকে খেয়াল রাখার অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে রাঙামাটির কাপ্তাইয়ে সাংবাদিকতায় ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘সাংবাদিকদের সমাজের দর্পণ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি উন্নত সমাজ গঠনেও ভূমিকা রাখতে হবে। সমাজে পিছিয়ে থাকা মানুষের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে ‘

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত