শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুখে হরতালকারী হেফাজতিদের অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট

০৯:৫০, ২৮ মার্চ ২০২১

আপডেট: ১১:০৩, ২৮ মার্চ ২০২১

৬৭৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুখে হরতালকারী হেফাজতিদের অবরোধ

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ওপর রাজধানীর বাইরে সানারপাড় এলাকায় অবরোধ তৈরি করেছে হরতালকারী হেফাজতিরা। রবিবার (২৮ মার্চ) সকালে হেফাজতে ইসলামের কর্মীরা সড়কে বিভিন্ন কিছু ফেলে রেখে বেরিকেট সৃষ্টি করে, টায়ারে জ্বালিয়ে এই অবরোধ সৃষ্টি করে। বিভিন্নস্থানে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে। এছাড়া পথচারীদের চলাচলেও বিঘ্ন ঘটায়। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমন্ত্রিত হয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশে আসার প্রতিবাদ করে ্‌আসছিলো হেফাজতের সমর্থকরা। তাদের বিক্ষোভ ছড়িয়ে পড়লে গত ২৬ মার্চ পুলিশ তাতে বাধা দেয়। এতে হেফাজতিরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে দেশের কয়েকটি স্থানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায় এতে কয়েকজন হেফাজত কর্মী নিহত হন। তারই প্রতিবাদে এই হরতাল পালন করছে এই ইসলামভিত্তিক সংগঠনটি। 

রবিবার সকাল থেকেই রাজধানীর বাইরে সড়কগুলোতে এমন অবরোধ সৃষ্টির চেষ্টা করে আসছে সংগঠনের কর্মী সমর্থকরা। সানারপার সাইনবোর্ড এলাকায় ভোর থেকেই সড়কে বিভিন্ন ধরনের বাধার সৃষ্টি করে হরতালের পিকেটাররা। 



এর আগে শনিবার দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে হেফাজতে ইসলাম। এই দিন ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। সেখানেও পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালায়। এতে নিহত হয় আরও পাঁচ হেফাজতি কর্মী। ** ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতা, গুলিতে পাঁচজন নিহত

এছাড়া সকাল থেকেই রাজধানীর বিভিন্ন অংশে হরতালের সমর্থনে মিছিল বের করে হেফাজতের কর্মীরা। মোহাম্মদপুরের বসিলা এলাকায় মিছিল করে সড়ক অবরোধ করে রাখে মাদ্রাসার ছাত্ররা। সেখানেও সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক দখলে রাখার চেষ্টা করে তারা। পুলিশ তাতে বাধা দেয়। এদিকে রাজধানী জুড়েই পুলিশকে সতর্ক অবস্থায় দেখা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান নিয়েছে। সকালের দিকটায় রাজধানীর ভেতরে সড়কগুলোতে যানবাহন অপেক্ষাকৃত কম চোখে পড়ছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত