বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লেখক মুশতাকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০৪, ৪ মার্চ ২০২১

আপডেট: ১৪:৩১, ৪ মার্চ ২০২১

৫২৬

লেখক মুশতাকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড: মির্জা ফখরুল

লেখক মুশতাকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড
লেখক মুশতাকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড

লেখক মুশতাক আহমেদের হত্যাকান্ড রাষ্ট্রীয়ভাবে হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মুশতাক আহমেদের মৃত্যুর বিষয়ে সরকারের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা হওয়ার পর বৃহস্পতিবার (৪ মার্চ)  এক বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। 

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি, লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যু এবং নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে  জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, ‘লেখক মুশতাক আহমেদকে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে গ্রেপ্তার করে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে হত্যা করা হয়েছে। আমরা প্রথমেই বলেছিলাম যে, এই হত্যাকান্ড রাষ্ট্রীয়ভাবে হয়েছে। আমরা এই হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি।’

ফখরুল বলেন,  শুধু একটি নয়, এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে প্রায় সাতশো জন মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। শুধু মাত্র সরকারের সমালোচনা বা কার্টুন বা লেখার কারণে ৫ বছরে থেকে শুরু করে, গৃহবধু থেকে শুরু করে অনেকেকেই গ্রেপ্তার করা হয়েছে। সবচেয়ে বেশি ভুক্তভোগী হয়েছে সাংবাদিকরা।

তিনি আরো বলেন, এই সরকার সম্পূর্ণ একটা অবৈধ সরকার, অনির্বাচিত সরকার। তাদেরকে জোর করেই ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে এবং টিকে থাকার জন্য এই ধরনের সম্পূর্ণ গণবিরোধী আইন তৈরি করেছে। এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মাধ্যমে তারা জনগনের যে কথা বলার অধিকার, বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। ডিজিটাল সিকিউরিটি আইনে সকল গ্রেপ্তারকৃত এবং রাজনৈতিক নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দাবি জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘ আমরা পরিস্কার করে বলে দিতে চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রেখেছেন, তাকে অবিলম্বে মুক্তি দিন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যাদেরকে মিথ্যা মামলায় সাজা দিয়েছেন সেই সাজা প্রত্যাহার করতে হবে, মামলা প্রত্যাহার করতে হবে। ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে যে মিথ্যা গায়েবী মামলা আছে তা প্রত্যাহার করতে হবে।’

মির্জা ফখরুল সরকারকে অবিলম্বে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন দিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করার দাবি জানান। 

সমাবেশে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সমাবেশের জন্য  রাস্তায় রাস্তায়  নেতা-কর্মীদের বাঁধা দেয়া হয়েছে। তিনি জানাতে চান,  দেশ থেকে আদব-কায়দা সব উঠে গেছে নাকী?”

মির্জা আব্বাস বলেন, ‘এই সরকার কাউকে সন্মান দিতে জানে না, এই সরকার কোনো সন্মান পেতে পারে না। এই সরকার ভোটের সরকার নয়, এই সরকার নির্বাচিত সরকার নয়। সুতরাং এই সরকারকে আমরাও মানি না।’

যুব দলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় সমাবে্শে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, জ্যেষ্ঠ  সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, সহসভাপতি আবদুল খালেক হাওলাদার, মোনা্য়েম মুন্না, কেন্দ্রীয় নেতা এসএম জাহাঙ্গীর, রফিকুল আলম মজনু, নুরুল ইসলাম নয়ন, গোলাম মাওলা শাহিন বক্তব্য রাখেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত