মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যার যা প্রাপ্য তাকে তা দিতে চায় বিএনপি: মির্জা ফখরুল 

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৪৪, ৩ মার্চ ২০২১

১২৬৮

যার যা প্রাপ্য তাকে তা দিতে চায় বিএনপি: মির্জা ফখরুল 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি ইতিহাস বিকৃত করতে চায় না, যার যা প্রাপ্য তাকে সেটি দিতে চায়- এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার ইশতেহার পাঠ দিবসের অনুষ্ঠানে তিনি বলেন, সরকার মুখে স্লোগান দেয় উন্নয়নের জোয়ার বইছে, কিন্তু বাস্তবে মানুষ খেতে পাচ্ছেনা। 

মির্জা ফখরুল বলেন, লেখক মুশতাক অহমেদকে একটা লেখার জন্য তুলে নিয়ে আটকে রেখে জামিন দেয়া হয়নি। আর এর প্রতিবাদ করায় ছাত্রদের রিমান্ডে নিয়ে পৈশাচিক নির্যাতন করেছে। বলেন, আজকে ভিন্ন মোড়কে ছদ্মবেশে একদলীয় শাসন চলছে।  

সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঐক্যবদ্ধ হয়ে যে দানব সরকার বসে আছে সেই শাসন থেকে দেশকে মুক্ত করতে হবে।

তিনি আরো বলেন, কারো একক চেষ্টায় দেশ স্বাধীন হয়নি। দেশের মানুষের সবার চেষ্টায় দেশ স্বাধীন হয়েছে। আ স ম রব এবং শাহজাহান সিরাজকে আওয়ামী লীগ স্বীকার করে না। স্বাধীনতা যুদ্ধে যারা অবদান রেখেছে তাদের অবদানকে অস্বীকার করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করেছে। বলেন, স্বাধীনতার ইশতেহারের কোন কথাই পুরন হয়নি। এই পরিস্থিতি থেকে রক্ষা পেতে সব শক্তিকে এক হতে হবে। অধিকার ফিরে পেতে, দানব সরকার কে সরাতে আবারও ঐক্যবদ্ধ হতে হবে। 

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, স্বাধীনতার কৃতিত্ব আওয়ামী লীগ একা নিতে চায়। এটা কোন একক দল কিংবা এক ব্যাক্তির আহ্বানে দেশ স্বাধীন হয়নি। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বলতে গেলে জিয়াকে বাদ দেয়া যাবে না। আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করতে চায়।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস লিখতে গেলে আওয়ামী লীগকে কাঠগড়ায় দাড়াতে হবে, এই ইতিহাসে শহীদ জিয়া যেভাবে উদ্ভাসিত আওয়ামী লীগ ততটাই পশ্চাৎপদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত