বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আমরা নিজেদের মধ্যে দলাদলি করেছি, কোন্দল করেছি, বিভক্ত হয়েছি 

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৪৫, ২ মার্চ ২০২১

আপডেট: ১৪:২৪, ২ মার্চ ২০২১

৫১২

আমরা নিজেদের মধ্যে দলাদলি করেছি, কোন্দল করেছি, বিভক্ত হয়েছি 

শিশুদের জন্যে সুন্দর-শান্তিময় দেশ তৈরিতে মির্জা ফখরুলের আহ্বান
শিশুদের জন্যে সুন্দর-শান্তিময় দেশ তৈরিতে মির্জা ফখরুলের আহ্বান

শিশুদের জন্যে সুন্দর-শান্তিময় সমাজ ও দেশ তৈরিতে সবাইকে উদ্যোগী হওয়ার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার (২ মার্চ) কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ জিয়া শিশু একাডেমির উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১১তম জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলা কুঁড়ি-২০১৯’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মির্জাা ফখরুল এসব কথা বলেন।

রাজধানীতে শিশু-কিশোরদের এ্কটি অনুষ্ঠানে বিএনপি মহাসচিব বলেন, ‘ স্বাধীনতার এই ৫০ বছরের আমাদের শিশুদের জন্য কি সত্যিকার অর্থে একটা ভালোবাসার দেশ, একটা প্রেমের দেশ, একটা স্বপ্নের দেশ নির্মাণ করতে পেরেছি? তখন নিজের কাছে একটা ঘৃণা আসে, ধিক্কার আসে যে না আমরা সেটা করতে পারিনি। আমরা আমাদের শিশুদের জন্য সেই আবাসস্থল তৈরি করতে পারিনি যেখানে তারা নিরাপদে গড়ে উঠবে মানুষের মতো। সেখানে সত্যিকার অর্থেই ভালোবাসা, শান্তিময় একটা জগত তৈরি করা সম্ভব হবে।’

শিশুদের জন্যে সত্যিকার অর্থেই শান্তিময় নিরাপদ পৃথিবী গড়ে তোলার তাগিদ দেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, চেষ্টা করলেই সবাই মিলে এই বাংলাদেশটাকে হাসি-গান আর ফু্লের একটা দেশ বানানো সম্ভব হবে।

মির্জা ফখরুল বলেন, ‘বার বার করে আমার মনে হয় যে, শিশুদের জন্য আবাসস্থল না করতে পারায় দায় আমাদের। আমরা যারা এদেশ স্বাধীন করেছিলাম, লড়াই করে যুদ্ধ করে. আমরা যারা কথা দিয়েছিলাম যে, এই দেশ একটা গণতান্ত্রিক দেশ হিসেবে প্রতিষ্ঠিত করব, এই সমাজকে এই রাষ্ট্রকে আমরা সহনশীল, উদার একটা রাষ্ট্র গঠন করবো। কিন্তু আমাদের দুর্ভাগ্য পুরোপুরিভাবে সেটা আমরা করতে পারিনি। আমরা নিজেদের মধ্যে দলাদলি করেছি, কোন্দল করেছি, বিভক্ত হয়েছি।’

অনুষ্ঠানে মির্জা ফখরুল শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। এই শিশু প্রতিযোগিতার সারা দেশে ২২ হাজার ক্ষুদে শিল্পীরা বাছাই পর্বে অংশ নিয়ে চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয়েছে ৪শ ৭৬ জন। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত