বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবেনা বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১

৫০৮

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবেনা বিএনপি

কার্যালয় থেকে স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানাচ্ছন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কার্যালয় থেকে স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানাচ্ছন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামীতে ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয়ভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটিতে গৃহিত এই সিদ্ধান্তের কথা গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় বিএনপি মহাসচিব বলেন, ‘‘আমরা মনে করেছিলাম যে, স্থানীয় সরকার নির্বাচনে অন্তত সরকার একটা সুষ্ঠুভাবে নির্বাচন করার ব্যবস্থা করবেন, সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনার ভার নিবে নির্বাচন কমিশন। কিন্তু এখন পর্যন্ত ইউনিয়ন পরিষদসহ পৌরসভা-উপজেলা পরিষদের নির্বাচনে যা হয়ে্ছে- এতো ফ্রাসট্রেটিং যে, আগামীতে ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত নির্বাচনগুলোতে দলীয়ভাবে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

মির্জা ফখরুল বলেন, বিএনপি গণতন্ত্রের বিশ্বাস করে বলেই চরম প্রতিকূল অবস্থায় স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলো। সাম্প্রতিক অনু্ষ্ঠিত নির্বাচনগুলোতে এটা প্রমাণিত হয়েছে যে, এই নির্বাচন কমিশন কোনো নির্বাচনই নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করবার যোগ্য নয়। বর্তমান অনির্বাচিত সরকারের এজেন্ডা বাস্তবায়ন করাই এই নির্বাচন কমিশনের কাজ।

আগামীতে সব নির্বাচনেই অংশগ্রহন থেকে বিরত থাকবেন কিনা প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, এ বিষয়ে স্থায়ী কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত হলে তা জানানো হবে। বলেন,‘‘ এখন পর্যন্ত আমাদের পার্টি সিদ্ধান্ত নিয়েছে ইউনিয়ন পরিষদের নির্বাচনে আমরা আর দলগতভাবে যাচ্ছি না। ইন রেসপেক্ট প্রিভিয়াস অব দ্যা ইলেকশন লোক্যাল গর্ভামেনট ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদে আমাদের দলের কাউকে আর মনোনয়ন দিচ্ছি না”।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত