বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনার প্রথম টিকা প্রধানমন্ত্রীকে নেয়ার আহ্বান মির্জা ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৪৩, ২৪ জানুয়ারি ২০২১

আপডেট: ১৮:০৩, ২৪ জানুয়ারি ২০২১

৭০৩

করোনার প্রথম টিকা প্রধানমন্ত্রীকে নেয়ার আহ্বান মির্জা ফখরুলের

সন্দেহ দূর করে সবার জন্য করোনার টিকা নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (২৪ জানুয়ারি) নাগরিক ঐক্যের এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব বলেন, আমরা আবারো বলছি, টিকা এদেশের মানুষ নেবে। তবে এই টিকায় আস্থা আনতে হবে এবং একই সঙ্গে সেটাকে বিনামূল্যে মানুষকে দিতে হবে।

ভারত সরকারের উপহার দেয়া টিকা প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, সোশ্যাল মিডিয়াসহ সব জায়গায় এই ভ্যাকসিন নিয়ে মানুষের যথেষ্ট রকমের সন্দেহ দেখা যাচ্ছে। যে গিফট বা উপহার হিসেবে এসেছে সেগুলো নিয়েও মানুষ অনেক কথা বলছে।

তিনি আরো বলেন, মানুষের এই যে সন্দেহ, মানুষের যে অনাস্থা এগুলো দূর করার জন্য পৃথিবীর অন্যান্য সভ্য দেশগুলোতে যা করেছে- যুক্তরাজ্যে রানী নিজে প্রথম ভ্যাকসিন নিয়েছেন, রাশিয়াতে পুতিন নিয়েছেন, আমেরিকাতে বাইডেন নিয়েছেন। আমি বলব, প্রধানমন্ত্রী আপনি আজকে প্রথম টিকাটা নিন। নিয়ে মানুষকে বলেন যে, এটাতে ভয়ের কিছু নেই। এটা করুন। মন্ত্রীরা করুন, তার এমপিরা করুন- টিকাগুলো নিন। তাহলে দেখবেন যে, মানুষের মধ্যে আস্থা ফিরে আসবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। করোনার টেস্ট নিয়ে কি খেলা খেলেছে তা সবাই জানেন, সেই রিজেন্ট হসপিটাল থেকে শুরু করে কিভাবে তারা লুট করেছে। আজকে আবার দেখেন ভ্যাকসিন নিয়ে তারা একই কাজ শুরু করেছে। বলেন, এদের মূল্য লক্ষ্যই হচ্ছে লুট করা। দুর্নীতি-লুট ছাড়া এদের কোনো বিষয়ে কোনো লক্ষ্য থাকে না। 

তিনি বলেন, সবার মধ্যে ঐক্য আছে। এই ঐক্যকে বৃহত্তর করতে চায় বিএনপি। জনগনের ঐক্য গড়ে তুলতে চায়। জনগনের ঐক্যের মধ্য দিয়ে সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই জনগনের সরকার, জনগনের রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত