বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৩০ ডিসেম্বর

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি দিবস উদযাপন 

স্টাফ করেসপন্ডেন্ট

০০:৪৯, ৩০ ডিসেম্বর ২০২০

আপডেট: ০০:৫৭, ৩০ ডিসেম্বর ২০২০

১৬৭০

৩০ ডিসেম্বর

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি দিবস উদযাপন 

বুধবার (৩০ ডিসেম্বর) পূর্ব ঘোষণা অনুযায়ী দিনটিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন করবে আওয়ামী লীগ। দেশের প্রতিটি জেলা-উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে দিনটি পালন করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

অন্যদিকে বিএনপি দিনটিকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করে আসছে। এদিন ঢাকাসহ সব জেলা শহরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দিয়ে রেখেছে বিএনপি।

একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয় দেশের সবগুলো রাজনৈতিক দল। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মোট ৩০০ সংসদীয় আসনের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পায় ২৬৫ আসন। ২২টি আসন পায় জাতীয় পার্টি। বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পায় আটটি আসন। 

এরপর থেকেই ৩০ ডিসেম্বরকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে উদযাপন করে আসছে আওয়ামী লীগ। আর বিএনপির দাবি, জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। তাই বিএনপি এই দিনকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে থাকে।

আওয়ামী লীগের কর্মসূচি-
বুধবার বেলা ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। বিকেল ৩ টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনার আয়োজন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এ ছাড়া দেশের সব জেলা, মহানগর, উপজেলা ও থানাতেও আলোচনা অনুষ্ঠান হবে।

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সব নেতাকর্মীকে স্বাস্থ্যবিধি মেনে দলীয় কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন।

বিএনপির কর্মসূচি-
২০১৮ সালের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে বুধবার (৩০ ডিসেম্বর) দেশের জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ করবে দলটি। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যৌথভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় সমাবেশ করবে।

বিক্ষোভ সমাবেশ সফল করতে দলীয় নেতাকর্মীদের কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত