রোববার   ০৩ ডিসেম্বর ২০২৩ || ১৮ অগ্রাহায়ণ ১৪৩০ || ১৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাইবার নিরাপত্তা ডিজিটাল আইন থেকেও ভয়ংকর: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৫৭, ১৪ সেপ্টেম্বর ২০২৩

১৭৩

সাইবার নিরাপত্তা ডিজিটাল আইন থেকেও ভয়ংকর: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, জাতীয় সংসদে সদ্য পাস হওয়া সাইবার সিকিউরিটি আইন আগের ডিজিটাল সিকিউরিটি আইনের চেয়েও ভয়ংকর ও নির্মম। এটি বাক-স্বাধীনতার জন্য হুমকি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজশাহীর ভুবন মোহন পার্কে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

রুহুল কবীর রিজভী বলেন, জাতীয় সংসদে সাইবার সিকিউরিটি আইন পাস হয়েছে। এটাতে সাংবাদিক ও সাধারণ মানুষ হয়রানির শিকার হতে পারেন। এতে মতপ্রকাশের স্বাধীনতা আর থাকল না। সরকারের লুটপাট এবং চুরি যাতে কোথাও প্রকাশ হতে না পারে সে জন্যই সাইবার সিকিউরিটি আইন হয়েছে। সবাই আইনটি নিয়ে বিরোধিতা করলেও কারও কথা শোনা হয়নি। সাইবার সিকিউরিটি অ্যাক্ট পাস করে জরিমানা আরও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ এখন ডেঙ্গু জ্বরে কাঁপছে। ওষুধ নেই, চিকিৎসা নেই। কিন্তু সরকার ও তার মেয়ররা পিকনিক করে বেড়াচ্ছেন। দেশে ডেঙ্গু প্রকোপের জন্য দায়ী প্রধানমন্ত্রী ও তাদের মেয়ররা। তাদের উদাসীনতায় ডেঙ্গু প্রকোপ বেড়েছে।

রিজভী আরও বলেন, মানুষ যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে কারণে আন্দোলন করছে বিএনপি। আমরা জানি এ সরকারকে তারা ভোট দিতে চায় না। আমরা বিএনপিকে ভোট দিতে বলছি না। তবে জনগণ যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন সে জন্য অন্দোলন করছি।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটি সহসাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট শাহীন শওকত খালেক, এস এম ওবায়দুর রহমান চন্দন, রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশীদ প্রমুখ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত