শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিরপুরে হামলার প্রতিবাদে রোববার বিএনপির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:২৮, ১৬ সেপ্টেম্বর ২০২২

৩২২

মিরপুরে হামলার প্রতিবাদে রোববার বিএনপির বিক্ষোভ

রাজধানীর মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও সারাদেশে বিএনপির সভা-সমাবেশে বাধা ও হামলার প্রতিবাদে রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরসহ সব মহানগর এবং জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভের ঘোষণা দিয়েছে বিএনপি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

ফখরুল বলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পল্লবী জোনের সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠি সোটা নিয়ে হামলা চালায়। এটা প্রতিরোধ করতে বিএনপি নেতা কর্মীরা যখন দাঁড়িয়ে থাকে তখন আমাদের নেতাকর্মীদেরকে সরিয়ে দেয়ার জন্য পুলিশ লাঠিচার্জ, কাঁদানে গ্যাস এবং শেষে গুলিছোড়ে। এই হামলায় ৭৫ জন নেতাকর্মী আহত হয়েছে এবং ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আমরা পুরোপুরিভাবে বলতে চাই এভাবে হামলা করে গ্রেফতার করে কখনোই আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আমরা দৃঢ় প্রতিজ্ঞ, বাংলাদেশের মানুষ এখন পরিবর্তন চাই।

এ সময় ঢাকা উত্তরা আহ্বায়ক আমানুল্লাহ আমান আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত