বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য রাঙ্গাকে অব্যাহতি: চুন্নু

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:২৬, ১৫ সেপ্টেম্বর ২০২২

৩৭০

সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য রাঙ্গাকে অব্যাহতি: চুন্নু

ফাইল ছবি
ফাইল ছবি

সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হ‌য়ে‌ছে ব‌লে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। সংসদের বি‌রোধী দলীয় নেতার পদ থে‌কে বেগম রওশন এরশাদ‌কে স‌রি‌য়ে দেওয়া সংক্রান্ত চি‌ঠির বিষ‌য়ে আইনের কোনও ব্যত্যয় ঘটেনি ব‌লেও দা‌বি ক‌রেন তি‌নি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকে‌লে জাপা চেয়ারম‌্যা‌নের বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাস‌চিব এসব কথা বলেন।

চুন্নু বলেন, সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এক বছর ধরেই তিনি পার্লামেন্টারি পার্টির মিটিংসহ বিভিন্ন জায়গায় সংগঠনের বিরুদ্ধে কথা বলছেন। রাঙ্গার কার্যকলাপ দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে।

জাতীয় পার্টির শক্তি বেড়েছে দাবি করে চুন্নু বলেন, দল থেকে কেউ চলে গেলেও জাতীয় পার্টি থাকবে। দল দলের জায়গায় থাকবে। দল ভাঙবে না।

রওশন এরশাদকে দলের দায়িত্ব নিতে বলা হয়েছিল দা‌বি করে জাপা মহাস‌চিব ব‌লেন, উনি দা‌য়িত্ব নেন‌নি। দা‌য়িত্ব নিতে বলা হ‌লেও রাজি হননি। রওশন এরশাদই জিএম কাদেরকে দায়িত্ব নিতে বলেছেন।

স্পিকার‌কে চি‌ঠি দেওয়ার বিষ‌য়ে জাপা মহাস‌চিব বলেন, তি‌নি দীর্ঘ‌দিন ধ‌রে অসুস্থ। বিরোধী নেতার দায়িত্ব পালন কর‌তে পার‌ছেন না ‌বিধায় সংসদ সদস‌্যরা বি‌রোধী‌নেতা হি‌সে‌বে পা‌র্টির চেয়ারম‌্যানের নাম প্রস্তাব ক‌রে‌ছেন। সর্বসম্মতভাবে নিয়মকানুন মে‌নেই স্পিকার‌কে চি‌ঠি দেওয়া হ‌য়ে‌ছে।

স্পিকার‌কে চি‌ঠি দেওয়া আইনসম্মত হয়‌নি রাঙ্গার এমন বক্ত‌ব্যের জবা‌বে চুন্নু ব‌লেন, রাঙ্গার বক্তব‌্য স‌ঠিক নয়। পার্লামেন্টারি পার্টির মিটিংয়ে এজেন্ডা ছিল সংসদে বিরোধী দলের নেতা প্রসঙ্গে। ২৪ জনের (সংসদ সদস্য) অনুমতি নিয়ে সংসদে বিরোধী দলীয় নেতা পরিবর্তনের কাগজ স্পিকারের কাছে হস্তান্তর করা নিয়ে আলোচনা হয়। এখানে আইনের কোনও ব্যত্যয় ঘটেনি।

আগামীতে ৩০০ আসনে জাতীয় পার্টি প্রার্থী দেবে ব‌লেও জানান দল‌টির মহাস‌চিব চুন্নু।

তিনি বলেন, জাতীয় পার্টি (জাপা) কারও দালাল নয়, কারও পকেটেও নেই। দেশের মানুষ এখন জাতীয় পার্টিকে চায়। আগামীতে ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি। মানুষের মন জয় করে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত