শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারত তাদের ওপর খুশি নয়: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

২১:৪৮, ১০ সেপ্টেম্বর ২০২২

৩৪৮

ভারত তাদের ওপর খুশি নয়: ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ওপর ভারত খুশি নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের মতিঝিল-পল্টন-শাহজাহানপুর থানার যৌথ উদ্যোগে জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ছাড়াও নারায়ণগঞ্জে শাওন প্রধান হত্যার প্রতিবাদে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, আমরা ভেবেছিলাম প্রধানমন্ত্রী এবার ভারতে গেছেন, আমাদের তিস্তা পানি বণ্টন চুক্তির সমাধান হবে, অভিন্ন নদীর পানির হিস্যা আমরা পাব, সীমান্তে হত্যা বন্ধ হবে। আমাদের যে বাণিজ্যে ব্যবধান আছে, সেই ব্যবধানগুলো কমে আসবে। আমাদের আরও সুযোগ-সুবিধা তারা (আওয়ামী লীগ) নিয়ে আসতে পারবেন এবং তারাও সেই আশা করে গিয়েছিলেন যে ভারত সেইগুলো দিয়ে দেবে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব চাই। অবশ্যই আমরা ভারতের সঙ্গে বন্ধুত্ব চাই। আমরা মনে করি, ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ। আমরা অবশ্যই আশা করি- যে ভারত আমাদের বাংলাদেশের জনগণকে ১৯৭১ সালে যে স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছিল, সেই ভারত অবশ্যই বাংলাদেশের মানুষের যে গণতান্ত্রিক সংগ্রাম, যে লড়াই তাতেও তারা সহযোগিতা করবে। কারণ, গণতান্ত্রিক দেশগুলো থেকে আমরা ওটাই আশা করি।

এ সময় বিরোধী নেতাকর্মীদের ওপর পুলিশের গুলি বর্ষণের ঘটনাকে পাকিস্তানি বাহিনীর সঙ্গে তুলনা করে এই কর্মকাণ্ডসহ দেশের আর্থিক খাতে ক্ষমতাসীনদের ‘খাস লোকদের’ দুর্নীতি ও অর্থপাচারের ঘটনার কঠোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক হারুন উর রশীদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক এস কে সিকদার কাদিরের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের সদস্যসচিব আমিনুল হক, দক্ষিণের রফিকুল আলম মজনু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত