শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুর্নীতির বিশ্ব চ্যাম্পিয়নরা দুদকে গেছেন নাটক করতে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৪, ১১ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৪৫, ১১ এপ্রিল ২০২২

৪০৪

দুর্নীতির বিশ্ব চ্যাম্পিয়নরা দুদকে গেছেন নাটক করতে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যখন দুর্নীতির বিশ্ব চ্যাম্পিয়নরা দুর্নীতি নিয়ে কথা বলে তখন মানুষের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়। বিএনপি সত্যিকার অর্থে একটু নাটক করতে দুদকে গেছেন।

ক্ষমতাসীন দল ও সরকার দুর্নীতি করছে দাবি করে তা তদন্তে দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিএনপির চিঠি দেয়ার বিষয়ে সোমবার (১১ এপ্রিল) ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০২০’ বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ক্ষমতাসীন দল ও সরকারের দুর্নীতি নিয়ে সোমবার দুদকে চিঠি দিয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

এ বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, দুর্নীতিতে যারা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল, তাদের পক্ষ থেকে আলাল ও দুলালরা দুদকে গেছেন। আমি মনে করি দুদক তাদের জিজ্ঞাসাবাদ করলে হাওয়া ভবনের মাধ্যমে যে লুটপাটটা হয়েছে এবং তাদের কারণে কীভাবে দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, সেই তথ্যটা পাবে।

পাকিস্তানের নির্বাচন প্রক্রিয়া আমাদের দেশেও চালু করার উচিত বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা যে এতদিন ধরে বলে আসছিলাম বিএনপি আর তার মিত্রদের কাছে পাকিস্তানই হচ্ছে আদর্শ। তারা দেশটাকে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়। সেটি তারা গতকাল খোলাসা করেছেন।

পাকিস্তানকে যে তারা (বিএনপি) অনুসরণ করেন এবং তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান চেয়েছিলেন দেশটাকে পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করতে, সেটি করতে পারেননি। এখন তারা যে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়, সেটি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তার বক্তব্যের মাধ্যমে খোলাসা করেছেন।

অনুষ্ঠানে ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০২০’ পাওয়া সৈয়দ বদরুল আহসানের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী।

এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ উপস্থিত ছিলেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত