বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকারের দুর্নীতি তদন্তে দুদকে চিঠি দেব: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০৯, ১১ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:৪৩, ১১ এপ্রিল ২০২২

৪৬৯

সরকারের দুর্নীতি তদন্তে দুদকে চিঠি দেব: ফখরুল

ক্ষমতাসীন দল এবং সরকারের দুর্নীতির তদন্তের দাবি জানিয়ে দুর্নীতি দমন কমিশনকে চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

সোমবার (১১ এপ্রিল) সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই সিদ্ধান্তের কথা জানান।

ফখরুল বলেন, বাংলাদেশের বর্তমান দুর্নীতির একটা মহোৎসব চলছে। আমরা দুর্নীতির বিষয়গুলো নিয়ে বিভিন্ন সময়ে কথা বলেছি। সরকারের এক উপদেষ্টা (সালমান এফ রহমান) ও আইনমন্ত্রীর (আনিসুল হক) টেলিফোন আলোড়ন সৃষ্টি করেছিল, সেই বিষয়গুলো আমরা জানতে চেয়েছিলাম, এর তদন্ত হয়েছে কিনা তাও জানতে চেয়েছিলাম।

ফখরুল বলেন, ফরিদপুরের সেনসিটিভ একটি পরিবারের সদস্যের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকা অর্থপাচারের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। অথচ এ বিষয়গুলো ধামাচাপা পড়ে যাচ্ছে। কোনো কথাই হচ্ছে না এগুলো নিয়ে। বিষিয়গুলো তদন্তের জন্য আমরা দুর্নীতি দমন কমিশনে চিঠি দেব। এমন ইস্যুগুলো আমরা জাতির কাছে তুলে ধরব এবং একই সঙ্গে দুদকে পাঠাব।

তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের অংশ হিসেবে দুপুরে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ‘উপদেষ্টা ও মন্ত্রীর টেলিফোন কনভারসেশনের বিষয়বস্তু’ ও ‘ফরিদপুরে ২ হাজার কোটি টাকার পাচারের বিষয়ে’ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনের চিঠি নিয়ে যাবেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করব দুদকের শুভবুদ্ধির উদয় হবে তারা সেনসেটিভ ইস্যুগুলোর বিষয়ে ব্যবস্থা নেবেন। আমরা চিঠিতে তাদের কাছে যে বিষয়গুলো তুলে ধরবো তারা সেগুলোর ওপরে সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে তুলে ধরবেন এবং প্রয়োজনীয় আইনানুগ যে ব্যবস্থা গ্রহণ করবেন।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, বাংলাদেশের যে সম্ভাবনাটা তৈরি হয়েছে সেগুলোকে ধ্বংস করে ফেলার জন্য দুর্নীতি সবচেয়ে বড় ব্যাধি। এটা এখন ক্যান্সার আকারে সারাদেশে ছড়িয়ে পড়েছে। দেশে এমন কোথায়ও পাবেন না যে, ঘুষ ছাড়া কাজ হয়। আইন-আদালতে সঠিক বিচার পাবে না। কারণ আদালতে সব হুকুমে কাজ হয় সেখানেও কোনো কাজ হয় না দুর্নীতি ছাড়া। এর কারণটা হচ্ছে সরকারের সর্বোচ্চ মহল থেকে দুর্নীতিকে আজকে প্রশ্রয় দেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। পরে আলাল ও সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু দুদকের উদ্দেশ্যে গুলশানের কার্যালয় থেকে রওনা হন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত