বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অপকর্ম থেকে রেহাই পেতে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে সরকার: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৩১, ৭ এপ্রিল ২০২২

আপডেট: ১৯:৩২, ৭ এপ্রিল ২০২২

৫২২

অপকর্ম থেকে রেহাই পেতে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে সরকার: ফখরুল

নিজেদের অপকর্ম থেকে রেহাই পেতে সরকার বিদেশীদের কাছে ধর্না দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মতিঝিলে পূর্বাণী হোটেলের দিলকুশা হলরুমে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সম্পূর্ণভাবে আওয়ামী লীগ এখন টিকে আছে শুধুমাত্র এই সমস্ত অপকর্ম করে এবং বিদেশিদের কাছে গিয়ে বাঁচতে চায়। একদিকে সেনশন পড়েছে, অন্যদিকে বিভিন্ন রকম যে অপকর্ম করেছে সেগুলো প্রকাশ হয়ে পড়েছে বিশ্ববাসীর কাছে। সেই কারণে আজকে তারা এভাবে ধরনা দিচ্ছে বিদেশিদের কাছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীর সাথে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী বৈঠকের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, যখন নির্বাচন আসছে তখন আমেরিকার কাছে দৌড়াচ্ছে, আমেরিকা গিয়ে তাদের পররাষ্ট্র মন্ত্রীকে বলছে যে, বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার জন্য সাহায্য করেন আমাদেরকে। যখন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী জিজ্ঞাসা করেছে আমাদের পররাষ্ট্র মন্ত্রীকে- নির্বাচন কেমন করতে যাচ্ছেন আপনার, সেখানে কী বিরোধী দল আসছে এবং স্পষ্ট জিজ্ঞাসা করে বলেছেন যে, বিএনপিকে নির্বাচনে আনার জন্য আপনারা কি ব্যবস্থা করছেন? তখন তিনি (পররাষ্ট্র মন্ত্রী) বলেছেন যে আপনি আমাদেরকে সাহায্য করেন বিএনপিকে আনার জন্য। আর এই লোকগুলো সারাক্ষণ কথা বলতে থাকে যে আমরা নাকী বিদেশীদের কাছে ধর্না দেই, আমরা বিদেশীদের সাহায্য নিয়ে কাজ করি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে গেছে, ভঙ্গুর হয়ে গেছে। আমরা সেটা লক্ষ্য করেছি করোনা সংক্রমণ যখন আসলো সেই সময়ে আমরা দেখলাম আমাদের স্বাস্থ্য ব্যবস্থা ধবংস হওয়ার বিষয়টি। এর কারণ কি? এই সরকারের একটা মাত্র লক্ষ্য থাকে দুর্নীতি, কিভাবে টাকা বানানো যায়। সেজন্য কী করেছে? করোনা টেস্টের নাম করে টাকা বানিয়েছে তারা, বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকগুলোকে যে দায়িত্ব দেয়া হয়েছে তারা কিভাবে দুর্নীতি করেছে। আমরা দেখলাম তাদের সমর্থনপুষ্ঠ একজন ব্যক্তিকে লাভবান করার জন্য ভারত থেকে যে ভ্যাকসিন আনা হলো তার দাম তিন/চার গুণ বেশি। শুধুমাত্র সরকারের মদদপুষ্ঠদের লাভবান করতে পুরো স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে ফেলা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খন্দকার মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত