বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খন্দকার মোশাররফের মন্তব্য

আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করে, বিএনপি পুনরুদ্ধার করে

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৫০, ২২ জানুয়ারি ২০২২

আপডেট: ১৫:৫১, ২২ জানুয়ারি ২০২২

৪৩৪

খন্দকার মোশাররফের মন্তব্য

আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করে, বিএনপি পুনরুদ্ধার করে

জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত আলোচনায় সভায় খন্দকার মোশাররফ হোসেন
জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত আলোচনায় সভায় খন্দকার মোশাররফ হোসেন

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে আমেরিকার দেওয়ার নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটি সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ বারবার গণতন্ত্রকে হত্যা করেছে এবং বিএনপি বারবার গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছে।তিনি আরও বলেন, অপকর্ম ধামাচাপা দিতে আওয়ামী লীগের নিয়োগ করা লবিস্টরাও ব্যর্থ হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মদিন উপলক্ষে শনিবার (২২ জানুয়ারি) দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত আলোচনায় সভায় তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ বারবার গণতন্ত্রকে হত্যা করেছে। বিএনপি বারবার গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছে। এটা রেকর্ডের কথা। আওয়ামী লীগ নানাভাবে ইতিহাসকে বিকৃত করে বর্তমান প্রজন্মকে বিভ্রান্ত করতে চায়। জনগণকে বিভ্রান্ত করতে চায়। কিন্তু এগুলো অস্বীকার করার ক্ষমতা কারো নেই। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কেন একটি বানোয়াট মামলায় কারাগারে? কারণ তিনি গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন। গণতন্ত্রের আন্দোলন করতে গিয়ে তিনি আজ বন্দি এবং হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তারা বারবার গণতন্ত্রকে হত্যা করেছে। 

বিএনপির এই নেতা আরও বলেন, কিছু দিন আগে আমেরিকায় একটি ডেমোক্র্যাটিক সামিট হয়েছে। সারা বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো সেখানে উপস্থিত ছিল। সেই সম্মেলনে বাংলাদেশ আমন্ত্রণ পায়নি। কারণ সারা বিশ্ব মনে করে বাংলাদেশে গণতন্ত্র নেই। একটি স্বৈরাচারী শাসক গায়ের জোরে বাংলাদেশ পরিচালনা করছে।

তিনি বলেন, যে দেশে গণতন্ত্র থাকে না, সে দেশে মানবাধিকার থাকে না। আমরা গত ১২ বছর যাবৎ যে কথা বারবার বলছি, এই সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য খুন, গুম, মামলা, নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। এই সরকার বিভিন্নভাবে মিথ্যাচার করে ধামাচাপা দেওয়ার অনেক চেষ্টা করেছে। শুধু সরকারের সমালোচনা করার দায়ে বিএনপির বিরুদ্ধে ১ লাখের বেশি মামলা। ৩৬ লাখের বেশি নেতা-কর্মী আসামি। বেগম খালেদা জিয়া থেকে শুরু করে এমন কোনো নেতাকর্মী নেই বাংলাদেশে যিনি মামলার আসামি না। এটা কি গণতন্ত্রের কোনো চেহারা হতে পারে? স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারের পক্ষে এটা সম্ভব বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ 

লবিস্টরাও ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘনের জন্য যুক্তরাষ্ট্রের ট্রেজারি থেকে র্যা বকে নিষেধাজ্ঞা দিয়েছে। আমাদের সামরিক ও পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। আমরা শুনতে পাচ্ছি এই তালিকায় আওয়ামী লীগের নেতা এবং আওয়ামী অসাধু ব্যবসায়ী যারা বড় বড় ডাকাতি করে বিদেশে টাকা পাচার করেছে তাদের নামও সেই তালিকায় আছে। এটা বিশাল ওয়ার্নিং বাংলাদেশের সরকারের 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত