সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভোট সুষ্ঠু হলে নৌকা জিতবেই: আইভী

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ

১১:৩৫, ১৬ জানুয়ারি ২০২২

আপডেট: ১১:৩৯, ১৬ জানুয়ারি ২০২২

২২৮

ভোট সুষ্ঠু হলে নৌকা জিতবেই: আইভী

 নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী
 নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী

সুষ্ঠু ভোট হলে নৌকা জিতবেই বলে আশাবাদ ব্যক্ত করেছেন  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। এ সময় তিনি আরও বলেন,  নৌকা জয়যুক্ত হবেই হবে, আইভীর জয় হবেই হবে, গণজোয়ারের জয় হবেই হবে।

**নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণভাবে

**লক্ষাধিক ভোটে জয়ের আশাবাদ তৈমুরের

বাবার কবর জিয়ারত করে রবিবার (১৬ জানুয়ারি) নারায়ণগঞ্জের পশ্চিম দেওভোগ এলাকার শিশুবাগ বিদ্যালয় কেন্দ্র ভোট দেন আইভী। 

আইভী বলেন, 'ভোটের পরিবেশ এখনো ঠিক আছে। আমি জানি না একটু পরে কী হবে। আমি বলবো, ভোট দিতে দেওয়া হোক সবাইকে। যেখানে স্লো আছে সেখানে দ্রুত করা হোক। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেন সহযোগিতা করে। আমি শুধু আমার কথা বলছি না। সবার কথাই বলছি। সহযোগিতা করলে যেটা হবে সেটাই সিদ্ধান্ত মেনে নেব। তবে আমি জানি, নারায়ণগঞ্জে মানুষ আমাকেই বেছে নিয়েছে। ইতোমধ্যে তারা নির্ধারণ করে ফেলেছে কাকে ফোন দেবে। নৌকা জয়যুক্ত হবেই হবে, আইভীর জয় হবেই হবে, গণজোয়ারের জয় হবেই হবে।'

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে এই প্রার্থী বলেন, 'আমি যতটুকু জানি সব জায়গায় হাতির এজেন্ট আছে। বরং আমার এজেন্ট ২-৩ জায়গায় ছিল না। ১ নম্বর ওয়ার্ডে আমার এজেন্ট ছিল না। ৫ নম্বর ওয়ার্ডে ছিল না। আরও কয়েকটা জায়গায় ছিল না। আমি আবারও অনুরোধ করবো, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তারা পরিশ্রম করছে, একদম নিরপেক্ষভাবে নির্বাচনটা করা হোক। ইনশাল্লাহ আমি জিতবো নিরপেক্ষ নির্বাচন হলে।'

এর আগে নগরের মাসদাইর এলাকায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল  (এমএ) মাদ্রাসা ভোটকেন্দ্রে ভোট দেন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। সে সময় ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে, লক্ষাধিক ভোটে জয়ের আশাবাদ জানিয়েছেন তৈমুরও। 

সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।নির্বাচন নিয়ে নানা উত্তেজনা ও টানাপোড়েন থাকলেও এ পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনার সংবাদ মেলেনি।

আনুষ্ঠানিকভাবে বিএনপি এ নির্বাচনে নেই। তবু সরকারি দলের প্রার্থী আইভীর সঙ্গে ভোটে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছেন বিরোধী শিবিরের তৈমুর আলম। ফলে এ নির্বাচনে ভোটের ফল কী হয়, তা নিয়ে স্নায়ুচাপও আছে রাজনীতিতে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট সাতজন প্রার্থী। আর ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থীর সংখ্যা ১৪৮ জন। আর ৯টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৩২।

তবে মূল প্রতিদ্বন্দ্বীতা মেয়র পদ ঘিরে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টানা দুই বারের মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং নির্বাচনে অংশ নিয়ে বিএনপি থেকে বহিষ্কৃত হওয়া স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা।

নির্বাচনে নেমে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ হারানো তৈমূর ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। পরে দলের নির্দেশে ভোট থেকে সরে দাঁড়ান। তবে বিএনপির এই নেতা এবার দলীয় নির্দেশ অমান্য করেই ভোটের মাঠে নেমেছেন। আছেন প্রথমবারের মতো নারায়ণগঞ্জের নগরপিতা হওয়ার আশায়।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash
খবর বিভাগের সর্বাধিক পঠিত