মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভে যুবদল

স্টাফ করেসপন্ডেন্ট

১২:১৬, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১২:২০, ২৫ নভেম্বর ২০২১

১০৭

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভে যুবদল

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে বিক্ষোভ-সমাবেশে নেমেছে জাতীয়তাবাদী যুবদল
খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে বিক্ষোভ-সমাবেশে নেমেছে জাতীয়তাবাদী যুবদল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে বিক্ষোভ-সমাবেশে নেমেছে জাতীয়তাবাদী যুবদল।

রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সারা দেশেই এ কর্মসূচি পালনের কথা রয়েছে যুবদলের।

যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত রয়েছেন।

যুবদলের সমাবেশকে কেন্দ্র করে প্রেস ক্লাবের সামনে যান চলাচল বিলম্বিত হচ্ছে। বাসের জন্য একটি লেন ছেড়ে দিলেও, জায়গা সল্পতার জন্য পুরো রাস্তাটিই নেতাকর্মীদের জন্য পুরো বন্ধ হয়ে যাচ্ছে।

সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয়। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এ পর্যন্ত চার দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

গত ১৩ নভেম্বর বিকেলে খালেদা জিয়াকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ারে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে তার।

পরিবারের  পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আবেদন করা হয়েছে। সরকার প্রধান থেকে শুরু করে আইন ও স্বরাষ্ট্রমন্ত্রী একাধিকবার জানিয়ে দিয়েছেন, আইনত খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদন মঞ্জুর করা সম্ভব নয়। 
 

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত