শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকার পতনের দিবাস্বপ্ন বিএনপির রঙিন স্বপ্নে পরিণত হবে

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৯, ১২ অক্টোবর ২০২১

৮৭

সরকার পতনের দিবাস্বপ্ন বিএনপির রঙিন স্বপ্নে পরিণত হবে

ওবায়ুল কাদের বলেছেন, ‘সরকারকে সময় নির্ধারণ করে দেওয়ার উনি কে?
ওবায়ুল কাদের বলেছেন, ‘সরকারকে সময় নির্ধারণ করে দেওয়ার উনি কে?

‘সরকারকে আর সময় দেওয়া যায় না’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই  বক্তব্যের জবাব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়ুল কাদের বলেছেন, ‘সরকারকে সময় নির্ধারণ করে দেওয়ার উনি কে? সরকারকে সময় নির্ধারণ করে দিয়েছে দেশের সংবিধান ও জনগণ। আর ক্ষমতা দেওয়ার মালিক সর্বশক্তিমান আল্লাহ এবং দেশের ভোটাররা।’

মঙ্গলবার (১২ অক্টোবর) নিজের সরকারি বাসভবনে ব্রিফিংয়ে তিনি এসব মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেছেন, নব্বইয়ের পটভূমি আর ২০২১ সালের পটভূমি এক নয়। সুতরাং গণ-অভ্যুত্থান করে সরকার পতনের দিবাস্বপ্ন বিএনপির রঙিন খোয়াবে পরিণত হবে।

ওবায়দুল কাদেরের অভিযোগ, বিএনপি প্রেসক্লাবকে রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেলেছে। বিএনপি এখন প্রেসক্লাবের ভেতরে রাজনৈতিক সমাবেশ করছে, যা অবৈধ ও অগ্রহণযোগ্য।

ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতার বলেন, ইউপি নির্বাচনে বিভিন্ন জেলা থেকে দলীয় প্রার্থীর নাম পাঠানো হচ্ছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে তথ্য গোপন এবং অনিয়ম ও জালিয়াতি করে কেন্দ্রে নাম পাঠাচ্ছেন অনেকে। যারা এ ধরনের অনিয়মের সঙ্গে জড়িত তাদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী উল্লেখ করেন, ড্রাইভিং লাইসেন্সের জন্য প্রায় দুই বছর যারা অপেক্ষা করেছেন তাদের ভোগান্তি শেষ হতে যাচ্ছে। প্রিন্টিংয়ের জন্য প্রায় সাড়ে ১২ লাখ ড্রাইভিং লাইসেন্সের প্রিন্টিং ও বিতরণ কার্যক্রম গত ১০ অক্টোবর শুরু হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে এসব ড্রাইভিং লাইসেন্সের প্রিন্টিং ও বিতরণ কাজ শেষ হবে।’

গ্রাহকদের ভোগান্তি কমাতে প্রয়োজনে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ড্রাইভিং লাইসেন্স প্রিন্টিং ও বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটিএসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন ওবায়দুল কাদের। 

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত