বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গণতন্ত্রের সকল ক্ষেত্রকে সংকুচিত করে ফেলেছে সরকার: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:১১, ১৫ সেপ্টেম্বর ২০২১

৩৪৭

গণতন্ত্রের সকল ক্ষেত্রকে সংকুচিত করে ফেলেছে সরকার: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর [ফাইল ছবি]
মির্জা ফখরুল ইসলাম আলমগীর [ফাইল ছবি]

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান বিনা ভোটের সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করছে। 

বুধবার এক বিবৃতিতে তিনি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গোপালগঞ্জের একটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর নিন্দা জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের মানুষের কাছে সম্মানিত হিসেবে বিবেচিত রাজনীতিকদের সম্মান ক্ষুন্ন করে তাদের মিথ্যা অভিযোগে আটক, রাজনৈতিকভাবে হেনস্থা এবং কারাগারে প্রেরণের মাধ্যমে সরকারের বিরুদ্ধে কথা বলার অধিকারকে বাধাগ্রস্ত করা কোনো সুস্থ রাজনীতির পরিচায়ক নয়।

তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপের ধারাবাহিকতায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের জবান রুদ্ধ করে নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘমেয়াদী করতেই এ ধরনের জুলুমের আশ্রয় নিয়েছে আওয়ামী সরকার। দমন-নিপীড়ন, হামলা-মামলার পথ অনুসরণ করে সরকার যেভাবে দেশের মানুষকে, গণতন্ত্রকে অবরুদ্ধ করে ফেলেছে-তা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার ছাড়া আর কিছু নয়।

মির্জা ফখরুল বলেন, রিজভী বিএনপির একজন অবিসংবাদিত, প্রতিবাদী ও জনপ্রিয় নেতা বলেই তার মুখ বন্ধ করতে সরকার আদালতের মাধ্যমে এ ধরনের প্রতিহিংসাত্মক গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করিয়েছে। এ থেকে সন্দেহাতীতভাবে বলা যায় যে, সরকার কোনভাবেই বিরোধী মত সহ্য করবে না এবং তারা গণতন্ত্রের সকল ক্ষেত্রকে সংকুচিত করতে করতে এখন একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে দ্রুততার সঙ্গে এগিয়ে যাচ্ছে। 

এসময়ে বিএনপি মহাসচিব সারাদেশে প্রতিদিন যেভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা দায়ের, গণগ্রেপ্তার এবং জামিন না দিয়ে কারাগারে অন্তরীণ করার ঘটনা অবিলম্বে বন্ধ করার আহ্বান জানান এবং বিএনপিসহ বিরোধী দলের আটক সকল নেতাকর্মীর মুক্তি এবং সকল ধরনের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত