শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকারের বিষোদ্গার করে বিএনপি নেতারা শান্তি খোঁজেন: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৮, ১৪ সেপ্টেম্বর ২০২১

৩২৯

সরকারের বিষোদ্গার করে বিএনপি নেতারা শান্তি খোঁজেন: ওবায়দুল কাদের

ফ্যাসিবাদের উত্তরাধিকার বিএনপি বহন করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কক পরিবহনসেতু মন্ত্রী বলেছেন সরকারকে ফ্যাসিবাদী বলার আগে বিএনপি আয়নায় নিজেদের চেহারা দেখুক। তিনি আরও বলেন, নিজেরাই ফ্যাসিবাদের উত্তরাধিকার বহন করছেন দেখতে পাবেন, তাদের মাঝে বিরাজ করছে ফ্যাসিবাদী মানসিকতা। সরকারের বিষোদ্গার করে বিএনপি নেতারা মনের শান্তি ও স্বস্তি খোঁজেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

সরকার ব্যর্থতা আড়াল করতে দমন-পীড়ন চালাচ্ছে বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার দমন-পীড়নে বিশ্বাসী নয়, গঠনমূলক সমালোচনাকে সরকার সবসময় স্বাগত জানায়। বিএনপি এমন রাজনৈতিক দল, যারা গত তেরো বছরে সরকারের একটি সফলতাও দেখতে পায়নি, শুধু দেখেছে কথিত ব্যর্থতা।

বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, বিআরটি, সারাদেশে ২২টি ফ্লাইওভার, ২০টির মতো আন্ডারপাসসহ একাধিক উন্নয়নমূলক কাজ তাদের চোখে পড়ে না। এসব উন্নয়ন দেখে আসলে বিএনপির গাত্রদাহ হয়।

তিনি বলেন, তারা সরকারের বিরুদ্ধে কিন্তু নিজেদের ব্যর্থতা চিহ্নিত করার কোনও উদ্যোগ বা প্রয়াস তারা চালান না।কর্মী, সমর্থকদের ধাঁধার মধ্যে রেখে নিজেদের ব্যর্থতা আড়াল করতে চায় বিএনপি। সার্বক্ষণিক সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে অথচ তারা বলে তাদের কথা বলার সুযোগ নাকি কম। প্রতিদিন তাদের বক্তব্য পত্রিকায়, ইলেকট্রনিক মিডিয়ায় আসছে, সংসদে আসন সংখ্যা অনুযায়ী প্রাপ্ত সময়ের বেশি দেওয়া হচ্ছে, তাও তারা বলে কথা বলতে নাকি দেওয়া হচ্ছে না?

তিনি বলেন, কথা বলার সুযোগ তো অবারিত ছিলো, বিএনপি মহাসচিব বাইরে চিৎকার করারও প্রয়োজন ছিলো না। বিএনপির মহাসচিব সংসদে গিয়ে কথা বলতে পারতো কিন্তু নির্বাচিত হয়েও সংসদে না গিয়ে ফখরুল সাহেব দ্বিচারিতা করেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত