শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ওবায়দুল কাদেরের মন্তব্য

সরকারের অন্ধ সমালোচনার রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪৮, ১০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:১৬, ১০ সেপ্টেম্বর ২০২১

৪০৪

ওবায়দুল কাদেরের মন্তব্য

সরকারের অন্ধ সমালোচনার রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন

অন্ধ সমালোচনা আর বিষোদগারের রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে
অন্ধ সমালোচনা আর বিষোদগারের রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে

অন্ধ সমালোচনা আর বিষোদগারের রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে। দলটি যে অপরাজনীতি অব্যাহত রেখেছে, তাতে তারা ক্রমশ হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি প্রসঙ্গে এ কথা বলেছেন।

আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) নিজের বাসভবনে ব্রিফিংয়ে আসেন ওবায়দুল কাদের। সে সময় তিনি বিএনপি ও দলটির নেতাদের প্রসঙ্গে বিভিন্ন কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলছেন, রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে- এমন বক্তব্য শুনে মনে হয় তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করেছেন। এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন।

দলীয় কর্মকাণ্ডের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্য-চর্চা বিএনপির পুরোনো অভ্যাস বলেও মন্তব্য ওবায়দুল কাদেরের।

ওবায়দুল কাদের মনে করেন, বিএনপি যে অপরাজনীতি রাজনীতি অব্যাহত রেখেছে তাতে তারা ক্রমশ হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছেন।

সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে সখ্য করতে গিয়ে বিএনপি এখন নিজ চরিত্র হারিয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, 'অন্ধ সমালোচনা আর বিষোদগার রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে।

'মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা যত কথাই বলেন না কেন, জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা পেতে মরিয়া বিএনপির নেতাকর্মীরা এখন গণহতাশায় ভুগছেন' বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ কোনো ভূঁইফোড় সংগঠন নয় যে, কারো যোগসাজশে দেশ চালাতে হবে। শেখ হাসিনা জনমানুষের আস্থা এবং সমর্থন নিয়েই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত