শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশ তাঁবেদার রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:১০, ৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:৩৫, ৩ সেপ্টেম্বর ২০২১

৪৪৩

দেশ তাঁবেদার রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত: মির্জা ফখরুল

তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা
তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা

১৪ বছর ধরে ফ্যাঁসিবাদী সরকার অন্য শক্তির প্রতিনিধিত্ব করে দেশকে তাবেদার রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলম আলমগীর। এছাড়া স্বাধীন সার্বভৌম বাংলাদেশের আকাঙ্খাকে ধারণ করেছিলেন বলেই তারেক রহমানকে নির্বাসিত হতে হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব বলেন তিনি। 

এসময় মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বেআইনিভাবে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে তখনও এভাবে বাকশাল কায়েম করেছিলো। বাংলাদেশ যাতে নিজের পায়ে দাঁড়াতে না পারে তার জন্যই দেশি-বিদেশি চক্র দেশের বর্তমান অবস্থা করে রেখেছে।

তিনি আরো বলেন,সোশ্যাল মিডিয়ায় যে সত্য প্রচার হয় তাদেরকেও সরকার এখন নিয়ন্ত্রণ করতে চায়। ছিন্নমুল মানুষ ফুটপাতে শুয়ে আছে সেখানে মন্ত্রীরা দেশকে সিঙ্গাপুর বানাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। পুলিশ সাংবাদিকতা করতে চায় তখন বুঝতে হবে এ রাষ্ট্র আর নেই। আ.লীগ নেই এখন, আমলারাই আ.লীগের দায়িত্ব পালন করছে। জনগণের সমস্যা সমাধান না করতে পেরে তারা কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছে। তাদের জনগণের কাঠগড়ায় একদিন দাঁড়াতে হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশি-বিদেশি সাম্রাজ্যবাদী শক্তি জাতীয়তাবাদী শক্তিকে সহ্য করতে পারছে না। জনগণের সাথে প্রতারণা করা এই সরকারই ষড়যন্ত্রকারী। মিথ্যা কথা বলা ছাড়া শেখ হাসিনা কিছুই করেনি।

আর দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ওয়ান এলিভেনের ঘটনার ভিত্তিপ্রস্তর হয়েছে বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলার মাধ্যমে। খায়রুল হকের পঞ্চম সংশোধনীসহ অপকর্ম আপিল করলে হতে পারতো না। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকতে চাইবে পারবে, যখন ক্ষমতা থেকে পড়ে যাবে আওয়ামী লীগ ফুলস্টপ হয়ে যাবে। সে কারণেই তাকে ক্ষমতায় থাকতে হবে। সবাই একসাথে প্রতিদিন পদত্যাগের জন্য দাবি করা উচিত। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত