সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফাঁসি অত্যন্ত ভুল একটি কাজ: জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:০৭, ১৩ অক্টোবর ২০২০

আপডেট: ১৭:৫৮, ১৩ অক্টোবর ২০২০

১১৯৬

ফাঁসি অত্যন্ত ভুল একটি কাজ: জাফরুল্লাহ চৌধুরী

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নয়, ন্যায় বিচার প্রতিষ্ঠা করেন। তাহলে দেশে শান্তি প্রতিষ্ঠা হবে। জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল স্মরণে এক অনুষ্ঠানে সরকারের উদ্দেশ্যে এসব কথা বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।
 
জাফরুল্লাহ চৌধুরী বলেন, কয়েকদিন যাবত  দেখা যাচ্ছে ধর্ষণ, নারী নির্যাতন বেড়ে গেছে। তিনি প্রশ্ন রাখেন, এসব কি  হঠাৎ বেড়ে গেল? হঠাৎ মানুষ খারাপ হয়ে গেল?  বলেন, দেশে অনাচার থাকলে, দুর্নীতি থাকলে, সুশাসনের অভাব থাকলে এটা ঘটানো হয়। এইসব জিনিস নিজে থেকে ঘটছে তা না। এটা ভারত একটা উপলক্ষ্য  তৈরি করছে। যাতে এদেশে তারা হস্তক্ষেপ করতে পারে।

তিনি বলেন, কত দ্রুত সরকার একটা আইন করে ফেললো। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি। এটা কোন সমাধান হতে পারে না। এটা আসলে, পথকে অন্য দিকে ঘুরিয়ে নিয়ে যাওয়া। এসবের প্রতিকার ন্যায়বিচার। আর ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরো বলেন,  সরকার প্রতিটি ক্ষেত্রেই ভুল কাজ করছে। ফাঁসি অত্যন্ত ভুল একটি কাজ। এরচেয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা প্রধান কাজ। আইনের শাসন থাকলেই অপরাধ কমবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যে শুধু খারাপ কাজ করছে তা নয়। তিনি ভালো কাজও করেছেন। একটা মধ্যবর্তী নির্বাচন দেয়ার পরমার্শ দিয়ে ডা. জাফরুল্লাহ বলেন,  ‘জনগণের কাছে গিয়ে বলবেন আমি ফাঁসি এনেছি। এই ফাঁসির পক্ষে জনগণ যদি আপনাকে ভোট দেয় তাহলে মনে করব আমরা ভুল ছিলাম। আপনি সঠিক ছিলেন। 
 
সংগঠনের সহ সভাপতি লায়ন আলামীনের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash
খবর বিভাগের সর্বাধিক পঠিত