শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টিকা নিয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৫৬, ১৯ জুন ২০২১

আপডেট: ১৬:২৫, ১৯ জুন ২০২১

৪৬৭

টিকা নিয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী বলেন, টিকা না পেতে ষড়যন্ত্র করছে বিএনপি। ফাইল ছবি
তথ্যমন্ত্রী বলেন, টিকা না পেতে ষড়যন্ত্র করছে বিএনপি। ফাইল ছবি

বাংলাদেশ যেন অন্যান্য দেশ থেকে টিকা না পায় সেজন্য বিএনপি ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন,  সরকার যখন বিভিন্ন সূত্র থেকে করোনার টিকা গ্রহণ করছে, তখন বিএনপির বৈদেশিক শাখা থেকে চেষ্টা চালানো হচ্ছে বাংলাদেশ যেন টিকা না পায়। 

শনিবার (১৯ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘সাহসী জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, আওয়ামী লীগ নেতা বলরাম পোর্দ্দার, ব্যারিস্টার জাকির আহম্মদ । 

এসময় হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার সময় অর্থমন্ত্রী সাইফুর রহমান বাংলাদেশের বাজেট পেশ করার সময় প্যারিসের বৈঠকে দেন-দরবার করতেন দাতাগোষ্ঠীর সঙ্গে। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন। এখন দাতাগোষ্ঠীরা আমাদেরকে সাহায্য দিতে চায়, কিন্তু আমরা নিতে চাই না। 

তিনি আরও বলেন, পদ্মা সেতু নিয়ে প্রথমে বিশ্ব ব্যাংক মুখ ফিরিয়ে নেওয়ার পর তারা আবার আমাদেরকে সাহায্য দিতে চেয়েছিল, কিন্তু আমরা সাহায্য নেইনি। আমাদের বাজেট বাস্তবায়নের হার ৯৫ থেকে ৯৮ শতাংশ। আমরা এখন সাহায্য নেই না বরং সাহায্য করি। কিছুদিন আগেও শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলারের ১০ বছর মেয়াদি ঋণ দিয়েছি। পত্রিকায়-গণমাধ্যমে এসেছে, একসময়ের ঋণগ্রহীতা দেশ এখন ঋণ দিচ্ছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, আমাদের মাথাপিছু আয় সম্প্রতি ভারতকে অতিক্রম করেছে। এসবই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। তার নেতৃত্বের কারণেই বিশ্বজুড়ে করোনার মধ্যেও অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি। বিশ্বের ১৩০টি দেশ যখন টিকা দেওয়া শুরু করেনি তখন বাংলাদেশ টিকা দেওয়া শুরু করেছে। 

মাঝখানে ভারতের পরিস্থিতি খারাপ হওয়ায় সিরাম থেকে টিকা পাইনি। কিন্তু আমাদের সরকার অন্যদেশ থেকে টিকা সংগ্রহের কথা আগে থেকেই বলে রেখেছিলে। পত্র-পত্রিকায় অনেক বিশেষজ্ঞের মতামত দেখি- সরকার যদি সেসব যোগাযোগ করতে না পারত, তবে অন্যান্য সূত্র থেকে টিকা আসত না। যখন সিরাম ইনস্টিটিউট থেকে টিকা আসার ঘোষণা দেওয়া হলো, তখনও বিএনপি থেকে অপপ্রচার চালানো হলো- এই টিকা কাজ করবে না, মানুষের স্বাস্থ্যের ক্ষতি হবে, মানুষ মারাও যেতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত