শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকার পতন আন্দোলনের আগে ‘গ্রুপিং’ বন্ধের আহ্বান বিএনপি মহাসচিবের

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:১৫, ১২ জুন ২০২১

৫০৯

সরকার পতন আন্দোলনের আগে ‘গ্রুপিং’ বন্ধের আহ্বান বিএনপি মহাসচিবের

সরকার পতনের আন্দোলন শুরুর আগে অতিদ্রুত দলের মধ্যকার ‘বিভেদ-গ্রুপিং’ দূর করার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (১২ জুন) দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই আহবান জানান।

তিনি বলেন, ‘‘ আমি খুব পরিস্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগ কি করছে করুক। জনগনের কাছে তাদের অন্যায় টিকে থাকতে পারবে না, তারা ভেসে যাবে। জনগনের উত্তাল আন্দোলনেরই মধ্য দিয়ে তারা(আওয়ামী লীগ) ভেসে যাবে এবং জনগনের সরকার প্রতিষ্ঠা হবে। আসুন অতি দ্রুত আগামীতে আমরা নিজেদেরকে পুরোপুরি সংগঠিত করে ফেলি, নিজেদের ভুল বুঝাবুঝি, বিভেদগুলো দূর করি। 

“একত্রিত হয়ে, ঐক্যবদ্ধ হয়ে জনগনকে একত্রিত করে আমরা এই যে দানব আমাদের বুকে ওপর চেপে বসেছে তাকে সরিয়ে সত্যিকার অর্থেই একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনে মধ্য দিয়ে আমরা যেন জনগনের সরকার প্রতিষ্ঠা করতে পারি, গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি।।”

দলের চেয়ারপারসন খালেদা জিয়া যিনি সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে সাময়িকভাবে মুক্ত আছেন তার মুক্তির আন্দোলন শুরুর কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, খালেদা জিয়াকে আগে মুক্ত করতে হবে। তাছাড়া এখানে গণতান্ত্রিক আন্দোলন হবে না। তার মুক্তির আন্দোলন দিয়েই বিএনপিকে শুরু করতে হবে গণতন্ত্রের মুক্তির আন্দোলন। 

টঙ্গিতে সালাহউদ্দিন সরকারের বাসাভবন মিলনায়তনে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মী-সমর্থকদের উপস্থিতিতে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়। 

জেলা সভাপতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং নির্বাহী কমিটির ওমর ফারুক শাফিনের সঞ্চালনায় এই ভার্চুয়াল আলোচনা সভায় আবদুস সালাম আজাদ, সালাহ উদ্দিন সরকার, কাজী ছাইয়েদুল আলম বাবুল, সোহরাব উদ্দিন, মজিবুর রহমান, হুমায়ুন কবির খান, মীর হালিমুজ্জামান ননি, খন্দকার আজিজুর রহমান পেয়ারা, হুমায়ুন কবীর মাস্টার, শওকত হোসেন সরকার, মাহবুব আলম শুক্কুর, ফিরোজ আহমেদ, শ্রীপুরের শাহজাহান ফকির, কাপাসিয়ার খলিলুর রহমান বক্তব্য রাখেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত