শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিএনপিকে আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষার পরামর্শ ওবায়দুল কাদেরের

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০১, ১১ জুন ২০২১

৪৭৭

বিএনপিকে আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষার পরামর্শ ওবায়দুল কাদেরের

বিএনপি আন্দোলনে নামলে কঠোর হওয়ার হুঁশিয়ারি দেন ক্ষমতাসীন দলের এই নেতা
বিএনপি আন্দোলনে নামলে কঠোর হওয়ার হুঁশিয়ারি দেন ক্ষমতাসীন দলের এই নেতা

সরকার পরিবর্তন করতে হলে বিএনপিকে আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ভোট ছাড়া আর কোনো পথ খোলা নেই।

বিএনপি আন্দোলনে নামলে কঠোর হওয়ার হুঁশিয়ারি দেন ক্ষমতাসীন দলের এই নেতা। বলেন, জনগণের জীবন ও সম্পদ রক্ষায় সরকার কঠোরভাবে পরিস্থিতি মোকাবেলা করবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তির ১৩ বছর পূর্তির দিন রাজধানীতে সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের জুলাইয়ে গ্রেপ্তারের ১১ মাস পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান বঙ্গবন্ধু কন্যা। শেখ হাসিনার সে সময়ের কারাবরণ, গণতন্ত্রে উত্তরণের পথে সংগ্রামসহ নানা বিষয় উল্লেখ করার পাশাপাশি বিএনপির সাম্প্রতিক নানা বক্তব্য নিয়েও কথা বলেন সড়ক মন্ত্রী।

২০১৫ সালের জানুয়ারিতে আন্দোলনে নেমে খালি হাতে ঘরে ফেরা বিএনপির নেতারা ইদানীং আবার আন্দোলনে নামার ইঙ্গিত দিচ্ছেন। তাদের অভিযোগ, দেশে গণতান্ত্রিক শাসন নেই। তারা গণতন্ত্র ফেরাতে চান।

তবে কাদের বলেন, ‘গণতন্ত্র শুধু চাওয়ার বিষয় নয়, এটি চর্চারও বিষয়। আর সরকার পরিবর্তনের একমাত্র পথ নির্বাচন।’

এ জন্য বিএনপিকে আগামী নির্বাচনের জন্য অপেক্ষা করার পরামর্শও দেন তিনি। বলেন, ‘জনগণ যাদের নির্বাচিত করবে তারাই পরবর্তী সরকার গঠন করবে।’

বিএনপিকে ‘উসকানিমূলক বক্তব্য’ থেকে সরে এসে ‘গণতান্ত্রিক ভাষায়’ কথা বলার আহ্বানও জানান কাদের।

বিএনপিকে ব্যর্থ উল্লেখ করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ‘সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থতা এবং নেতৃত্বের হঠকারিতার কারণে কর্মীরা আজ হতাশাগ্রস্ত। গত একযুগ ধরে প্রাণান্ত চেষ্টা করেও কর্মীদের মাঠে নামাতে পারেনি বিএনপি।’

বিএনপি শাসনামলে পরপর পাঁচ বার দুর্নীতিতে বাংলাদেশের শীর্ষস্থান থাকার বিষয়টি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী দুর্নামের বৃত্ত থেকে দেশকে অমিত সম্ভাবনাময় রূপ দিয়েছেন, পরিচিত করেছেন উন্নয়ন ও অর্জনের রোল মডেল হিসেবে।’
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত