বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মির্জা ফখরুলের অভিযোগ

জবাবদিহিতা নেই বলেই বস্তিতে বারবার আগুন লাগে

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৫০, ৮ জুন ২০২১

আপডেট: ১৫:২৪, ৮ জুন ২০২১

১১৯

মির্জা ফখরুলের অভিযোগ

জবাবদিহিতা নেই বলেই বস্তিতে বারবার আগুন লাগে

বস্তিবাসীদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থার দাবি জানান বিএনপি মহাসচিব
বস্তিবাসীদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থার দাবি জানান বিএনপি মহাসচিব

জবাবদিহিতা নেই বলেই বস্তিগুলোতে বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৮ জুন) সকালে মহাখালী সাততলা বস্তি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

এ সময় মির্জা ফখরুল বলেন, ‘আজকে সরকার হাজার হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট করছে। ১০ হাজার টাকার প্রজেক্ট ৫০ হাজার হয়ে যাচ্ছে। কিন্তু এই ছিন্নমূল মানুষগুলোর জন্য কেউ কোনো কার্যকরী ব্যবস্থা গ্রহণ করছে না। কঠিন কাজ তো না। বাংলাদেশে সরকারের যে জমি, সেই জমিগুলোইতো বরাদ্দ করা যায়।’

বস্তিবাসীদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থার দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন ক্ষতিপূরণ দিতে হবে ক্ষতিগ্রস্তদের মাঝে। স্বৈরাচার সরকার হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হলেই গরিব দুস্থদের ভাগ্যোন্নয়ন ঘটবে।

ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আমরা আপনাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমাদের সঙ্গে আপনাদের এই এলাকার মেয়রপ্রার্থী তাবিথ আওয়াল আছেন। যদিও সরকারের নির্বাচন কমিশন তাদেরকে হারিয়ে দিয়েছে। তারপরও জনগণের নির্বাচিত মেয়র তাবিথ। আমি আশা করি আগামী ২/১দিনের মধ্যেই ক্ষতিগ্রস্তদের জন্য সামান্য হলেও দেশনেত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সহায়তা করবে।’

উল্লেখ্য, সোমবার (৭ জুন) ভোর ৫টার দিকে মহাখালী সাততলা বস্তিতে আগুন লাগে।  আগুনে বস্তির কয়েকশ’ ঘর পুড়ে যায়। আগুন লাগার পরই ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। দীর্ঘ দুই ঘণ্টার চেষ্টায় সকাল ৭টার দিকে আগুনে নিয়ন্ত্রণে আসে।  


 

Dutch-Bangla Bank
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত