বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাজেট পরবর্তী বিএনপির সংবাদ সম্মেলন

বাজেটের নামে জনগণের সঙ্গে ভাঁওতাবাজি হয়েছে: বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০১, ৪ জুন ২০২১

আপডেট: ১৬:২৭, ৪ জুন ২০২১

৫২৮

বাজেট পরবর্তী বিএনপির সংবাদ সম্মেলন

বাজেটের নামে জনগণের সঙ্গে ভাঁওতাবাজি হয়েছে: বিএনপি

বাজটে পরবর্তী সংবাদ সম্মেলনে বিএনপি
বাজটে পরবর্তী সংবাদ সম্মেলনে বিএনপি

সরকার বাজেটের নামে জনগণের সঙ্গে ভাঁওতাবাজি ও প্রতারণা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৪ জুন) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বাজেট পরবর্তী প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, প্রস্তাবিত বাজেট অবাস্তবায়নযোগ্য, কাল্পনিক ও অগ্রহণযোগ্য। বাজেটে করোনা মহামারি পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমলে নেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে মানুষের স্বাভাবিক জীবন গত ১৮ মাস যাবৎ অচল। এর মধ্যে অপরিকল্পিত লকডাউনের নামে শাটডাঊনে নিম্ন ও নিম-মধ্যবিত্ত মানুষদের জীবন চূড়ান্ত রকমে থমকে গেছে। তাই সুস্পষ্টভাবে মানুষের জীবন-জীবিকার কথা মাথায় না রেখে কেবলমাত্র অর্থনীতির নানা তত্ত্ব ও বিশাল সংখ্যার আর্থিক উপস্থাপনার মাধ্যমে কার্যত জনগণের সঙ্গে এক ধরনের ভাওতাবাজি করা হয়েছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, মহামারিকালে এই বাজেট কাগুজে ছাড়া আর কিছুই নয়। প্রস্তাবিত বাজেট দুর্নীতির ধারাবাহিকতা রক্ষার বাজেট বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

উল্লেখ্য, গতকাল ৩ জুন নতুন অর্থবছরের জন্য ছয় লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত