বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারী দিবসের কর্মসূচি

সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

স্টাফ করেসপন্ডেন্ট

০৯:৫৮, ৮ মার্চ ২০২১

৫৩৯

নারী দিবসের কর্মসূচি

সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা
সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

আন্তর্জাতিক নারী দিবসে জাতীয় পর্যায়ের ৫ জনকে ‘শ্রেষ্ঠ জয়িতা’ সম্মাননা দেবে সরকার। সকাল সাড়ে ১০টায় শিশু একাডেমি মিলনায়তনে সম্মাননা দেওয়ার অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের হাতে এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ তুলে দেবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

যারা পাচ্ছেন সম্মাননা-
বরিশাল বিভাগ থেকে সম্মাননা পাবেন বরিশাল জেলার হাছিনা বেগম নীলা, তিনি একজন সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী।

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে পাচ্ছেন বগুড়ার মিফতাহুল জান্নাত।

সফল জননী হিসেবে সম্মাননা পাচ্ছেন বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার মোছা. হেলেন্নেছা বেগম। তিনি তার ছয় ছেলে ও তিন মেয়ের সবাইকে উচ্চ শিক্ষিত করেছেন। তার বড় ছেলে অতিরিক্ত আইজিপি। মেজ ছেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার ক্ষেত্রে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা টঙ্গাইলের রবিজান। তিনি স্বাধীনতার সময়ে নির্যাতিত বীর মুক্তিযোদ্ধা।

সমাজ উন্নয়নে অবদান রাখার জন্য শ্রেষ্ঠ জয়িতা খুলনা বিভাগের নড়াইল জেলার অঞ্জনা বালা বিশ্বাস। তিনি দর্জি ও হাতের কাজের মাধ্যমে নারীদের স্বনির্ভর করে গড়ে তোলার জন্য ১৯৭৫ সালে মাতৃকেন্দ্র নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন।

বিকেল ৪টায় ৬৭টি নারী, মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফর্ম সামাজিক প্রতিরোধ কমিটির উদ্যোগে অনলাইনে আলোচনা সভা হবে। তাতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। সভায় উন্নয়নকর্মী, প্রতিবন্ধী জনগোষ্ঠীর প্রতিনিধি, আদিবাসী জনগোষ্ঠীর প্রতিনিধি আলোচনা করবেন।

এছাড়া দিবসটি উপলক্ষে দেশের জাতীয় গণমাধ্যম বিশেষ সংবাদ প্রকাশ ও প্রচার করেছে। বিভিন্ন সংগঠন ব্যানার ফেস্টুন ও পোস্টারের মাধ্যমে দিবসটি সম্পর্কে সচেতনতা সৃষ্টির উদ্যোগ নিয়েছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত