শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশের স্বাধীনতায় সবার অবদানকে স্মরণ করতে চায় বিএনপি: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৫০, ৭ মার্চ ২০২১

আপডেট: ১৯:৫১, ৭ মার্চ ২০২১

৫৭১

দেশের স্বাধীনতায় সবার অবদানকে স্মরণ করতে চায় বিএনপি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে নতুন প্রজন্মকে ভ্রান্ত ইতিহাস জানাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের স্বাধীনতার প্রশ্নে সবার অবদানকে স্মরণ করতে চায় বিএনপি। 

জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের অংশ হিসেবে প্রথমবারের মতো ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রবিবার (৭ মার্চ) আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে বিএনপি। এতে দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, এদেশের মানুষ পাকিস্তানিদের যে বৈষ্যমমূলক চিন্তাভাবনা, বাংলাদেশের মানুষকে অভাবি করবার সম্পূর্ণভাবে যে উদ্যোগ তার বিরুদ্ধে  রুখে দাঁড়িয়েছিলো। যার শুরুটা আমাদের ছাত্ররা করে গেছে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। এভাবে প্রতিটি মুহুর্তে প্রতিটি সময়ে এই দেশে ছাত্র-ছাত্রীরা, তরুণরা-যুবকরা দেশের স্বাধীনতাকে আনবার জন্যে, তাদের অধিকারকে রক্ষা করবার জন্যে একটা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা নির্মাণ করবার জন্যে লড়াই করেছে, যুদ্ধ করেছে, বুকের তাজা রক্ত দিয়ে দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কী করেছে? আওয়ামী লীগ অত্যন্ত সুপরিকল্পিতভাবে এই নতুন প্রজন্মকে সেই ইতিহাস থেকে বঞ্চিত করে তাদেরকে ভ্রান্ত ইতিহাস জানাচ্ছে। একটা ধারণা দিচ্ছে যে, একটি মাত্র দল, একজনই মাত্র ব্যক্তি আর একটি গোষ্ঠি যারা এদেশের সব কিছু এনে দিয়েছে। 

ফখরুল বলেন, আমরা আসল সত্যটা তুলে ধরতে চাই। আমরা তুলে ধরতে চাই এদেশের স্বাধীনতার জন্য কখন কবে থেকে কারা কারা প্রাণ দিয়েছেন, রক্ত দিয়েছেন, সংগঠিত করেছেন, সংগ্রাম করেছেন। একটা বিষয় দেখবেন তাদের বক্তব্যের কোথাও.. এই তোফায়েল আহমেদের কথা খুঁজে পাবেন না। পাবেন না তারা যখন বক্তব্য দেয় তোফায়েল আহমেদের কথা। তারা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আবদুল হামিদ খান ভাসানী নাম একবারও উচ্চারণ করে না।”

তিনি আরো বলেন, যুদ্ধের যে সর্বাধিনায়ক এমএজি ওসমানি ছিলেন তার নাম একবারও উচ্চারণ করে না আওয়ামী লীগ। এমনকি যুদ্ধকালীন সময়ে যে প্রবাসী সরকার যিনি নেতৃত্ব দিলেন তাজউদ্দিন আহমেদ তার নাম একবারও উচ্চারণ করে না। এতো সংকীর্ণ এরা। 


আওয়ামী লীগের একমাত্র কাজ হচ্ছে সকলের যে অবদান আছে তা থেকে দূরে সরিয়ে নেয়া, এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আজকে অস্বীকার করার উপায় নেই সুপরিকল্পিতভাবে, সচেতনভাবে তারা স্বাধীনতার সাথে সবচেয়ে বড় বিশ্বাসঘাতকতা করেছে। 

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, কাউকে ছোট করতে তারা ৭ মার্চ পালন করছেননা। কাউকে ছোট করা কিংবা ইতিহাস বিকৃত করাও তাদের উদ্দেশ্য নয়। 

স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস বলেন, ৭ মার্চ পালনের কথা শুনে আওয়ামী লীগের গাত্রদাহ হয়েছে। কি আছে ৭ মার্চের ভাষণে? ৫০ বছরের ইতিহাসে ছোট একটা অংশ এই ৭ মার্চ। আল্লাহর রহমত রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তাদের কোনো পূঁজি নাই। ওই একটা পূঁজি তাদের ৭ মার্চের ভাষণ।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত