বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ৮ হাজার ছাড়িয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৮:২৮, ১৯ সেপ্টেম্বর ২০২৩

৩৯৮

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ৮ হাজার ছাড়িয়েছে

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৩৮ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় এসব রোগী হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আট হাজার ১০৫ জন। যার মধ্যে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত শনাক্ত হয়েছে দুই হাজার ৩১৮ জন রোগী।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়া রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ৬৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৭২ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে ৩৬৫ জন রোগী চিকিৎসাধীন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৬৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৯ জন, নারী ২৫ জন ও শিশু-কিশোর রয়েছে ২৪ জন।

চলতি সেপ্টেম্বর পর্যন্ত ১৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া আগস্ট মাসে তিন হাজার ১১ জন ডেঙ্গু আক্রান্ত হন, এর মধ্যে মারা গেছেন ২৮ জন। জুলাই মাসে আক্রান্ত হন দুই হাজার ৩১১ জন, মারা গেছেন ১৬ জন। জুনে আক্রান্ত হন ২৮২, মারা গেছেন ছয়জন। মে মাসে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ এবং জানুয়ারিতে ৭৭ জন আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয় তিনজনের।

এর আগে ২০২২ সালে পাঁচ হাজার ৪৪৫ জন আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয় ৪১ জনের, ২০২১ সালে ২৭১ জন আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয় পাঁচজনের এবং ২০২০ সালে ডেঙ্গুতে মৃত্যুশূন্য বছরে আক্রান্ত হয়েছিল ১৭ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত