শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তারেক-জোবায়দার মামলায় সোনালী ব্যাংকের ম‍্যানেজারসহ ৫ জনের সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৪৫, ৪ জুন ২০২৩

আপডেট: ১৮:৪৫, ৪ জুন ২০২৩

২৪৬

তারেক-জোবায়দার মামলায় সোনালী ব্যাংকের ম‍্যানেজারসহ ৫ জনের সাক্ষ্য

 জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সোনালী ব্যাংকের ম‍্যানেজার খন্দকার সহিদুর রহমানসহ ৫  জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

রোববার (৪ জুন) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে তাদের জবানবন্দি গ্রহণ করেন। তাদের জবানবন্দি গ্রহণ শেষে আগামী ৫ জুন পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।  

অপর সাক্ষীরা হলেন,  ইন্টারন‍্যাশনাল ট্রাভেল কর্পোরেশনের চেয়ারম‍্যান সেলিম ভূইয়া, ইন্টারন‍্যাশনাল ট্রাভেল কর্পোরেশনের ম‍্যানেজার একাউন্টস এন্ড এডমিনিস্ট্রেশন মো. শহীদুল ইসলাম, ইন্টারন‍্যাশনাল ট্রাভেল কর্পোরেশনের
সেলস ম‍্যানেজার এ কে এম হামিদুর রহমান, এবং ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় প্রকাশনা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা জেসমিন আক্তার।

এখন পর্যন্ত ৫৬ সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

গত বছর ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত ১৯  জানুয়ারি তাদের আদালতে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ দেন আদালত।

চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত