বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হজযাত্রীদের সেবা না দিয়ে ভ্রমণ, ৭ জনকে শোকজ

অপরাজেয় বাংলা ডেস্ক

১১:৩৮, ২৭ মে ২০২৩

৩০৫

হজযাত্রীদের সেবা না দিয়ে ভ্রমণ, ৭ জনকে শোকজ

হজযাত্রীদের সেবা না করে বিনা অনুমতিতে কর্মস্থলের বাইরে তায়েফ ভ্রমণ করায় সাত কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে সৌদি আরবের বাংলাদেশ হজ অফিস। শুক্রবার (২৬ মে) কর্মকর্তা-কর্মচারীদের আলাদা আলাদাভাবে এ নোটিশ দেওয়া হয়।

যাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে, তারা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোক প্রশাসন কম্পিউটার কেন্দ্রের (পিএসিসি) রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মো. লিয়াকত আলী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ব্যক্তিগত কর্মকর্তা মো. নুর ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অফিস সহায়ক লাইজু আক্তার, পুলিশের বিশেষ শাখার (এসবি) উপপুলিশ পরিদর্শক (এসআই) রহিমা আক্তার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা জাহান আরা বেগম, মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইদুর রহমান ও শাহেনা খানম।

নোটিশে বলা হয়, হজযাত্রীদের সেবার জন্য বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীকে সরকারি ব্যয়ে সৌদি পাঠানো হয়েছে। টিমের সদস্যরা হজযাত্রীদের সেবায় নিয়োজিত থাকলেও এই সাতজন দায়িত্ব পালনে অবহেলা করে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মক্কার বাইরে তায়েফে চলে যান। তাদের এমন আচরণে হজযাত্রীদের মধ্যে বিরুপ মনোভাব তৈরি, দেশের ভাবমূর্তি ক্ষুন্ন এবং সরকারি অর্থ অপচয়ের সামিল।

এ ধরনের কার্যক্রম ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ‘হজ টিমের সদস্যদের দায়িত্ব এবং প্রশিক্ষণ নির্দেশিকা’ এবং ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর পরিপন্থি। তাই, এ বিষয়ে আগামী ৩ জুনের মধ্যে হজ কাউন্সিলর মো. জহিরুল ইসলামের কাছে ব্যাখ্যা প্রদানের জন্য বলা হলো। অন্যথায় তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত