শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চুরির অপবাদে ২ শ্রমিককে পিটিয়ে হত্যা

অপরাজেয় বাংলা ডেস্ক

১১:৩৬, ৩ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১১:৪২, ৩ ফেব্রুয়ারি ২০২৩

৩০৯

চুরির অপবাদে ২ শ্রমিককে পিটিয়ে হত্যা

রাজশাহীতে একটি খাদ্যপণ্য প্রস্তুতকারী কোম্পানির মালিকের বাসায় দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নগরীর বিসিক শিল্প এলাকার মডার্ন ফুড নামের কোম্পানির মালিকের বাসায় বৃহস্পতিবার বিকালে ঘটে এ ঘটনা। 

খবর পেয়ে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে আরএমপির বোয়ালিয়া মডেল থানা পুলিশ নির্যাতনে গুরুতর আহত দুই শ্রমিককে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎকরা একজনকে মৃত ঘোষণা করেন। আরেক শ্রমিককে ৮নং ওয়ার্ডে নেওয়ার কয়েক মিনিট পরে সেও মারা যায়। 

বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনার সঙ্গে জড়িত কারখানা মালিকসহ চারজনকে আটক করেছে পুলিশ। নিহত শ্রমিকদের একজন রেজাউল ইসলাম (৪৫)। তিনি নওগাঁ জেলার মান্দা থানার সুগনিয়া গ্রামের আব্দুস সামাদের ছেলে বলে প্রাথমিকভাবে জানা গেছে। নিহত অপর শ্রমিকের নাম জানা যায়নি।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সপুরার মডার্ন ফুডের মালিক আব্দুল মালেকের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহর কারখানাসংলগ্ন বাসায় রাজমিস্ত্রির কাজ করছিলেন দুই শ্রমিক। বৃহস্পতিবার দুপুরে টাকা চুরির অভিযোগে দুই শ্রমিককে খুঁটিতে বেঁধে লোহার রড ও লাঠি দিয়ে বেদম মারধর করা হয় সারা শরীরে। চুরির স্বীকারোক্তি আদায়ে রাত সোয়া ৯টা পর্যন্ত দুই শ্রমিকের ওপর নৃশংস কায়দায় নির্যাতন চলে বলে জানা যায়। 

নির্যাতনের সময় মোবাইল ফোনে ভিডিও ধারণ করা হয়। এ ধরনের দুটি ভিডিও পুলিশ উদ্ধার করেছে।  

এদিকে গোপন মাধ্যমে খবর পেয়ে আরএমপির বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম রাত সাড়ে ৯টার দিকে কারখানারসংলগ্ন মালিকের বাসায় অভিযান পরিচালনা করেন। এ সময় দুই শ্রমিককে মুমূর্ষু অবস্থায় দেখতে পেয়ে পুলিশ পিকআপে তুলে তাদের দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসকরা রেজাউলকে মৃত ঘোষণা করেন। আহত অপর শ্রমিককে ৮নং ওয়ার্ডে পাঠানো হয়। কিন্তু ভর্তির কয়েক মিনিট পর তারও মৃত্যু হয়। 

অন্যদিকে দুই শ্রমিককে উদ্ধারের সময় কারখানা মালিকের ছেলে আব্দুল্লাহ, আব্দুল্লাহর শ্বশুর মাসুম রেজা, শ্যালক মহিউদ্দিন রিয়াল ও ম্যানেজার এমরান হোসেনকে আটক করা হয়েছে বলে জানা গেছে। তাদের বোয়ালিয়া থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে নিহত শ্রমিকদের পরিবারকে রাতেই খবর দেওয়া হয়েছে। 

ওসি জানান, শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এজাহার পাওয়া সাপেক্ষে হত্যা মামলা করা হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত