শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রিজার্ভ নিয়ে ভয়ের কিছু নেই: সালমান এফ রহমান

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:১৮, ২৬ নভেম্বর ২০২২

১৫৫

রিজার্ভ নিয়ে ভয়ের কিছু নেই: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, দেশের রিজার্ভ নিয়ে ভয়ের কিছু নেই। আইএমএফের ঋণসহ দেশে রির্জাভ আছে ২৬ বিলিয়ন মার্কিন ডলার। যা দিয়ে চলবে ৬ মাস। শনিবার মেহেরপুরের মুজিবনগরে আইএফআইসি ব্যাংকের এক হাজার তম উপশাখা উদ্বোধনের আগে এই কথা বলেন সালমান রহমান।

তিনি জানান, জানুয়ারি থেকে দেশে ডলার সংকট কাটবে। রমজানে দ্রব্যমূল্য নিয়ে ভোগান্তি কমবে বলেও প্রত্যাশা তার। 

শুরুতেই মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে তাকে দেয়া হয় গার্ড অব অনার। এরপর মুজিবনগরে আইএফআইসি ব্যাংকের এক হাজার তম উপশাখা উদ্বোধন করেন আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান। 

ব্যাংক দেউলিয়া হবে এমন গুজব তুলে একশ্রেণির লোক জনগণের টাকা ঘরে এনে চুরি, ডাকাতি করতে চায় বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেছেন, বাংলাদেশের অর্থনীতি নিয়ে কোনো সঙ্কট নাই।  খোদ ঋন দিতে এসে ঢাকাতেই প্রশংসা করেছে আইএমএফ প্রতিনিধি এবং ঋন দেওয়ার জন্য বাংলাদেশকে কোনো শর্তও দেয়নি প্রতিষ্ঠানটি। 

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এবং জনপ্রশাসন প্রতি মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দেশের প্রথম রাজধানী মেহেরপুরে আইএফআইসি ব্যাংকের হাজারতম উপশাখার উদ্ভোধন আমাদের জন্য গৌরবের। 

তিনি আরো  বলেন , খুব শিগগিরি মুজিবনগর দিয়ে ভারতের সাথে স্থল বন্দর চালু হবে। মেহেরপুরের কৃষিকে এগিয়ে নিতে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টার প্রতি আহ্বান জানান তিনি।

আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান জানান, আইএফআইসিতে নারী উদ্যোক্তা ও  ছোট-মাঝারি উদ্যোক্তাদের জন্য ঋণের ব্যবস্থা রয়েছে। আইএফআইসির মাধ্যমে রেমিটেন্স পাঠানোর অনুরোধ জানান তিনি। বলেন, হুন্ডি নয় বৈধভাবে ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠাতে হবে। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে সালমান এবং রহমান বলেন, নির্বাচন সংবিধানের মাধ্যমেই হবে। সরকার পরির্বতন হবে নির্বাচনের মাধ্যমেই। কেউ নির্বাচনে না আসলে আওয়ামী লীগের কিছু করার নেই।

অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও স্থানীয় ব্যবসায়িক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
খবর বিভাগের সর্বাধিক পঠিত