রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ || ২৩ মাঘ ১৪২৯ || ১২ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনায় নতুন ১০ জন আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১১:৫২, ২৯ অক্টোবর ২০২২

২৫৬

চট্টগ্রামে করোনায় নতুন ১০ জন আক্রান্ত

চট্টগ্রামে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১০ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণের হার ৬ দশমিক ৭৫ শতাংশ। চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সরকারি-বেসরকারি নয় ল্যাবে গতকাল চট্টগ্রামের ১৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১০ পজিটিভের মধ্যে শহরের ৬ এবং চার উপজেলার ৪ জন। উপজেলায় ৪ জনের মধ্যে লোহাগাড়া, বোয়ালখালী, ফটিকছড়ি ও হাটহাজারীতে একজন করে রয়েছেন। জেলায় করোনায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৫৫৭ জনে। এর মধ্যে শহরের ৯৪ হাজার ৩৯০এবং গ্রামের ৩৫ হাজার ৬৭ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় শহরের ৪ জন জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২৩ নমুনার মধ্যে শহরের এক ও গ্রামের ৩টি করোনায় আক্রান্ত শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২ নমুনায় গ্রামের একটিতে জীবাণু চিহ্নিত হয়। বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে এপিক হেলথ কেয়ারে ৭ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের একজন আক্রান্ত ধরা পড়ে।

এছাড়া, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ১, বেসরকারি ল্যাব শেভরনে ১৭, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২, মেডিকেল সেন্টার হাসপাতালে ৫, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ১১ ও  এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৯ নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবরেটরিতে ৬৫ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ১২ দশমিক ৯০ শতাংশ, চমেকহা’য় ১৭ দশমিক ৩৯, সিভাসু’তে ৪ দশমিক ও এপিক হেলথ কেয়ারে ১৪ দশমিক ২৮ শতাংশ এবং আরটিআরএল, শেভরন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ০ শতাংশ। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
খবর বিভাগের সর্বাধিক পঠিত