বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৯ || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খালেদা জিয়ার কয়লা খনি দুর্নীতি মামলায় শুনানি পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:০৪, ২৫ সেপ্টেম্বর ২০২২

২০৭

খালেদা জিয়ার কয়লা খনি দুর্নীতি মামলায় শুনানি পেছালো

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭ আসামির বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়েছে। আগামী বছর ২৫ জানুয়ারি পরবর্তী শুনানির জন্য তারিখ ধার্য করেছেন আদালত।

রোববার (২৫ সেপ্টেম্বর) মামলাটি চার্জ শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন খালেদা জিয়ার করোনাভাইরাসের ঝুঁকি ও অসুস্থতা থাকার কারণে আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

আবেদনের পরিপ্রেক্ষিতে কেরানীগঞ্জ কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-২ এর  বিচারক এর ভারপ্রাপ্ত বিচারক আলী হোসাইন এই তারিখ ধার্য করেন।

মামলার আসামিরা হলেন, খালেদা জিয়া, সাবেক বাণিজ্যমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক কৃষিমন্ত্রী এম কে আনোয়ার, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশারফ হোসেন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক।

শাহবাগ থানায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম। অভিযুক্ত আসামির সংখ্যা ১৩ জন। বিভিন্ন সময়ে ৬ আসামি মারা যান। বর্তমানে আসামির সংখ্যা ৭ জন

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
খবর বিভাগের সর্বাধিক পঠিত