বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৪২৬ কোটি বহির্ভূত সম্পদ: পিকে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশুনা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:১৩, ১৬ আগস্ট ২০২২

৩১৮

৪২৬ কোটি বহির্ভূত সম্পদ: পিকে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশুনা

পিকে হালদার (প্রশান্ত কুমার হালদার) ফাইল ছবি
পিকে হালদার (প্রশান্ত কুমার হালদার) ফাইল ছবি

৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রায় ৬ হাজার ৮০ কোটি টাকা লেনদেনের মামলায় প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ১৪ জনের বিরুদ্ধে চার্জশুনানির তারিখ আগামী ২৯ আগস্ট ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকার বিশেষ জজ-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম  এ তারিখ ঠিক করেন।

এদিন মামলাটির চার্জগঠন শুনানির জন্য তারিখ ধার্য ছিলো। কিন্তু এদিন আসামি পক্ষের আইনজীবীরা চার্জগঠন শুনানি পেছানো জন্য সময়ের আবেদন করেন।  আদালত সময়ের আবেদন মঞ্জুর করে এই তারিখ ধার্য করেন।

অপর আসামিরা হলে,  পিকে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি।

চার্জশিটভূক্ত অপর চার আসামি গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। এই চার আসামি হলেন- পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। এদিন তাদের আদালতে হাজির করা হয়।

জানা যায়, ২০২০ সালের ৮ জানুয়ারি প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

মামলার এজাহারে বলা হয়, পিকে হালদার বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ নিজ দখলে রেখেছেন। মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করে দুদক৷ চার্জশিটে পিকে হালদারের বিরুদ্ধে অবৈধ উপায়ে প্রায় এক কোটি ১৭ লাখ কানাডিয়ান ডলারের সমপরিমাণ অর্থ দেশটিতে পাচারের অভিযোগ আনা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত